সারা বাংলা

মিয়ানমার থেকে আসা গুলিতে আহত সেই কৃষকের মৃত্যু

কক্সবাজারের উখিয়া সীমান্তে মিয়ানমার থেকে আসা গুলিতে আহত হওয়া কৃষক আনোয়ারুল ইসলাম মারা গেছেন। এক মাস চিকিৎসাধীন থাকার পর গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১০টার দিকে তিনি মারা যান। কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) ডা. আশিকুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহত আনোয়ারুল ইসলাম (৩৫) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের দক্ষিণ রহমতের বিল এলাকার আবদুস সালামের ছেলে। গত ৬ ফেব্রুয়ারি আহত হয়েছিলেন তিনি।

আরও পড়ুন: মিয়ানমার থেকে ছোড়া গুলিতে কৃষক আহত

পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানান, গত ৬ ফেব্রুয়ারি আনোয়ারুল ইসলাম মিয়ানমার সীমান্তবর্তী জমিতে কাজ করছিলেন। সেসময় মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি শুরু হয়। একটি গুলি এসে আনোয়ারুলের শরীরে লাগে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের স্ত্রী মরিয়ম খাতুন বলেন, তাদের সংসারে দুই মেয়ে ও এক ছেলে। কৃষিকাজ করেই সংসার চালাতেন আনোয়ারুল। প্রতিদিনের মতো সেদিনও জমিতে কাজ করতে যান তিনি। কাজ করার সময় আহত হন আনোয়ারুল। বাঁচানো গেল না তাকে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, মৃত্যুর খবরটি শুনেছি। খোঁজ নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।