সারা বাংলা

প্রার্থীর ওপর হামলার অভিযোগে আটক ৮

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপ-নির্বাচনে একজন প্রার্থীর ওপর হামলার অভিযোগে আট জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৯ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে নবীনগর উপজেলা পরিষদ ভোটকেন্দ্রের বাইরে ঘটনাটি ঘটে। 

চেয়ারম্যান পদপ্রার্থী বিল্লাল মিয়া বলেন, ‘আজ সকালে ভোট গ্রহণ শুরুর কিছুক্ষণ আগে আমি নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তন ভোট কেন্দ্রের সামনে দাঁড়িয়ে ছিলাম। এসময় চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি হেলাল উদ্দিনের সমর্থক হাসান সারোয়ার ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমার সঙ্গে অশ্লীল ভাষায় কথা বলতে শুরু করেন। তারা আমাকে ভোটকেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। একপর্যায়ে তারা হামলা চালেয়ে কিল ও ঘুষি মারেন।’

অভিযোগের বিষয়ে হেলাল উদ্দিন বলেন, প্রার্থী বিল্লাল মিয়ার ওপর তার সমর্থকদের হামলা চালানোর বিষয়ে তিনি কিছু জানেন না।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর ফরহাদ বলেন, ভোট  শুরুর আগে কেন্দ্রের বাইরে এক প্রার্থীর সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এতে ভোটে কোনো প্রভাব পড়েনি। পরিস্থিতি শান্ত আছে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ কয়েকজনকে থানায় নিয়ে গেছে।

কেন্দ্রের বাইরে এক প্রার্থীর সঙ্গে কথা-কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনায় আট জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, তারা ঘটনায় জড়িত থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, ২০২৩ সালের ২ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার মারা যান। এই কারণে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে জেলার ৯টি উপজেলা, ৫টি পৌরসভা ও ১০০টি ইউনিয়ন পরিষদের ১ হাজার ৩৮৪ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করবেন।