খেলাধুলা

শের-ই-বাংলায় তিন সন্তানের সঙ্গে সাকিবের অন্যরকম বিকেল

আলায়না দৌড়াচ্ছেন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচায়, পেছনে পুত্র আইযাহকে কাঁধে নিয়ে দৌড়াচ্ছেন সাকিব আল হাসান। পাশেই এদিক-সেদিক ছুটোছুটি করছেন মেঝো মেয়ে ইরাম। 

শনিবার (৯ মার্চ) বিকেলে সাকিব তার তিন ছেলে-মেয়েকে নিয়ে হাজির হন হোম অব ক্রিকেটে। পাশেই চলছিল ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ট্রফি উন্মোচন। তবে এই সময়ে সন্তানদের নিয়ে মিরপুরে সাকিবের আগমন সব আলো কেড়ে নেয়। 

প্রথমে দেখা যায় ইরাম-আইযাহকে নিয়ে ফুটবল খেলার ছলে সাকিব খুনসুটি করছেন। বিশাল মাঠ পেয়ে যেন আত্মহারা ইরাম-আইযাহ। এদিক-সেদিক ছুটোছুটি, বাবার সঙ্গে ফুটবল নিয়ে মজা করা, কোনো কিছুই বাদ রাখেনি তারা। 

মাঠে ইরাম-আইযাহরা যখন ব্যস্ত সাকিব তখন এগোতে থাকেন ড্রেসিং রুমের দিকে। ওখানে বসে থাকা বড় মেয়ে আলায়নাকে নিয়ে আসতে মূলত সাকিব আসেন ড্রেসিংরুমের দিকে। 

ট্রফি উন্মোচন কাভার করতে আসা সংবাদকর্মীদের ক্যামেরা দেখে বেরোতে চায়নি আলায়না। এরপর সাকিব বুঝিয়ে নিয়ে আসেন তাকে। এ সময় সাকিব বেশ কয়েকবার গণমাধ্যমকর্মীদের চলে যেতে বলেন। 

যখন কিছুটা ফাঁকা হয় আলায়নাকে নিয়ে সাকিব বের হন। এরপর তিন সন্তানের সঙ্গে কখনো ফুটবল, কখনো দৌড়ে মেতে ওঠেন সাকিব। এমন চলতে থাকে বেশ খানিক সময় ধরে। সূর্য যখন ডুবি-ডুবি তখন সন্তানদের নিয়ে মিরপুর ছাড়েন এই অলরাউন্ডার।

ব্যক্তিগত কারণে সাকিব শ্রীলঙ্কা সিরিজে খেলছেন না। তিন সংস্করণের দল থেকে নিজেকে সরিয়ে নেন। এ সময় বিশ্রাম আর বাণিজ্যিক কাজে সময় ব্যয় করছেন। শ্রীলঙ্কা সিরিজে না খেললেও ডিপিএলে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে তাকে খেলতে দেখা যেতে পারে। আগামীকাল ১১ মার্চ থেকে শুরু হচ্ছে ডিপিএলের এবারের আসর।