খেলাধুলা

ফাইনালে মুখোমুখি গান বাংলা ও দীপ্ত টিভি

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং অ্যাসোসিয়েশনের অব বাংলাদেশের (ইমা) ব্যবস্থাপনায় মোহাম্মদপুরের উদয়াচল পার্কে চলছে ‘ওয়ালটন-ইমা মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪।’

ইতোমধ্যে প্রতিযোগিতার সেমি ফাইনালের খেলা শেষ হয়েছে। দুই সেমিফাইনাল শেষে ফাইনালে পা রেখেছে গান বাংলা টিভি ও দীপ্ত টিভি।

আজ রোববার (০৯ মার্চ) প্রথম সেমিফাইনালে গান বাংলা টিভির বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯২ রান তোলে গ্রিন টিভি। জবাব দিতে নেমে ৬.৪ ওভারেই ২ উইকেট হারিয়ে ৯৭ রান তুলে জয়ের বন্দরে পৌছে যায় গান বাংলা। ৪০ রানের পাশাপাশি ১ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন তাদের আরিফ। 

অপর সেমিফাইনালে দীপ্ত টিভির বিপক্ষে আগে ব্যাট করে ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে চ্যানেল আই। জবাব দিতে নেমে ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১২ রান তুলে ফাইনালের মঞ্চে পা রাখে দীপ্ত। ১২ রানের পাশাপাশি ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন দীপ্তর সারোয়ার আলম।

এবারের ওয়ালটন-ইমা মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টে দেশের ২৪টি বেসরকারি টেলিভিশনের কর্মীরা অংশগ্রহণ করেছেন। ২৪টি দলকে মোট ৮টি গ্রুপে ভাগ করে গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হয়।

দলগুলোর মধ্যে ছিল: ‘এ’ গ্রুপে- একাত্তর টিভি, নাগরিক টিভি ও নিউজ২৪।  ‘বি’ গ্রুপে- গান বাংলা টিভি, নেক্সাস টিভি ও আনন্দ টিভি। ‘সি’ গ্রুপে- ইন্ডিপেন্ডেন্ট টিভি, দুরন্ত টিভি ও বিজয় টিভি। ‘ডি’ গ্রুপে- ডিবিসি নিউজ, চ্যানেল২৪ ও সময় টিভি। ‘ই’ গ্রুপে- যমুনা টিভি, এটিএন বাংলা ও মোহনা টিভি। ‘এফ’ গ্রুপে- বাংলা টিভি, চ্যানেল আই ও চ্যানেল নাইন। ‘জি’ গ্রুপে- গ্রিন টিভি, একুশে টেলিভিশন ও এসএ টিভি। ‘এইচ’ গ্রুপে- গ্লোবাল টিভি, বাংলাভিশন ও দীপ্ত টিভি।