খেলাধুলা

ওয়ালটন-ইমা মিডিয়া কাপ ক্রিকেটে গান বাংলা টিভি চ্যাম্পিয়ন

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইমা) ব্যবস্থাপনায় আয়োজিত ‘ওয়ালটন-ইমা মিডিয়া কাপ ক্রিকেট-২০২৪’ আজ রোববার শেষ হয়েছে। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে গান বাংলা টিভি। রানার্স-আপ হয়েছে দীপ্ত টিভি ।

বনানীর শহীদ জায়ান চৌধুরী খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনালে দীপ্ত টিভিকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় গান বাংলা টিভি। এদিন দীপ্ত আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান করে। জবাবে ৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৯ রান করে জয় নিশ্চিত করে গান বাংলা। বল হাতে ৩ উইকেট ও ব্যাট হাতে ৩৫ রান করে ম্যাচসেরা হন গান বাংলার শাওন।

চ্যাম্পিয়ন দল গান বাংলা টিভি ট্রফি, মেডেল ও ১ লাখ টাকা প্রাইজমানি পায়। আর রানার্স-আপ দল দীপ্ত টিভি ট্রফি, মেডেল ও ৫০ হাজার টাকা প্রাইজমানি পায়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের জ্যেষ্ঠ উপ-নির্বাহী পরিচালক মো. রবিউল ইসলাম মিলটন, গান বাংলা টেলিভিশনের চেয়ারপারসন ফারজানা মুন্নি, প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস, চিত্রনায়ক জায়েদ খান ও নীরব হোসেন উপস্থিত ছিলেন।

এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় ওয়ালটনের ভূয়সী প্রশংসা করেন তাপস। তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন হতে পেরে ভালো লাগছে। ধন্যবাদ দিবো আয়োজকদের। বিশেষ করে ধন্যবাদ দিবো ওয়ালটনকে। ওয়ালটন কেবল বাংলাদেশেই নয়, বিশ্বেও পরিচিত একটি নাম। বিশ্বের অনেক দেশে ওয়ালটনের পণ্য রফতানি হয়। ওয়ালটনের মতো একটি বড় প্রতিষ্ঠান এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় তাদের অসংখ্য ধন্যবাদ জানাই। আশা করবো ভবিষ্যতেও এই ধরনের আয়োজনে ওয়ালটন পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিবে।’

এবারের ওয়ালটন-ইমা মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টে দেশের ২৪টি বেসরকারি টেলিভিশনের কর্মীরা অংশগ্রহণ করেন। ২৪টি দলকে মোট ৮টি গ্রুপে ভাগ করে গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখান থেকে ৮টি দল ওঠে কোয়ার্টার ফাইনালে। চারটি দল খেলে সেমিফাইনাল। দুটি দল খেলে ফাইনাল।

এবারের টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল: ‘এ’ গ্রুপে- একাত্তর টিভি, নাগরিক টিভি ও নিউজ২৪।  ‘বি’ গ্রুপে- গান বাংলা টিভি, নেক্সাস টিভি ও আনন্দ টিভি। ‘সি’ গ্রুপে- ইন্ডিপেন্ডেন্ট টিভি, দুরন্ত টিভি ও বিজয় টিভি। ‘ডি’ গ্রুপে- ডিবিসি নিউজ, চ্যানেল২৪ ও সময় টিভি। ‘ই’ গ্রুপে- যমুনা টিভি, এটিএন বাংলা ও মোহনা টিভি। ‘এফ’ গ্রুপে- বাংলা টিভি, চ্যানেল আই ও চ্যানেল নাইন। ‘জি’ গ্রুপে- গ্রিন টিভি, একুশে টেলিভিশন ও এসএ টিভি। ‘এইচ’ গ্রুপে- গ্লোবাল টিভি, বাংলাভিশন ও দীপ্ত টিভি।