খেলাধুলা

ক্যারি-মার্শে নিউ জিল্যান্ড ধবলধোলাই

প্রথম টেস্টে বড় ব্যবধানে হার মানা নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্টে লড়াই জমিয়ে তুলেছিল। কিন্তু আলেক্স ক্যারি ও মিচেল মার্শের ব্যাটে শেষ পর্যন্ত ধবলধোলাই হয়েছে। দ্বিতীয় টেস্টে আজ সোমবার সকালে ৩ উইকেটে জয় তুলে নিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে অজিরা। ক্যারি ৯৮ রানে অপরাজিত থাকেন। মার্শ আউট হন ৮০ রান করে। ক্যারির সঙ্গে ৩২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক প্যাট কামিন্স।

নিউ জিল্যান্ডের ছুড়ে দেওয়া ২৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তাতে স্বপ্ন দেখতে শুরু করেছিল নিউ জিল্যান্ড। কিন্তু ষষ্ঠ উইকেটে মার্শ ও ক্যারি ১৪০ রানের জুটি গড়ে কিউদের স্বপ্ন গুঁড়িয়ে দেন।

২২০ রানের মাথায় মার্শকে ফিরিয়ে এই জুটি ভাঙেন বেন সিয়ার্স। মার্শ ১০টি চার ও ১ ছক্কায় ৮০ রান করে যান। ক্যারিকে অবশ্য আউট করা যায়নি। তিনি ১৫টি চারে ৯৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে কামিন্স অপরাজিত থাকেন ৪ চারে ৩২ রানে। দলকে জেতানোর পথে সপ্তম উইকেটে তারা দুজন ৬১ রানের জুটি গড়েন।

বল হাতে সিয়ার্স ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন ম্যাট হেনরি। ১টি উইকেট নেন টিম সাউদি।

অপরাজিত ৯৮ রান ও ১০ ক্যাচ নিয়ে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার ক্যারি। আর সব মিলিয়ে ১০১ রান ও ১৭ উইকেট শিকার করে সিরিজ সেরা হন নিউ জিল্যান্ডের হেনরি।