খেলাধুলা

সিরিজ থেকে ছিটকে গেলেন মদুশঙ্ক, আইপিএল নিয়েও শঙ্কা

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়ের দিলশান মদুশঙ্ক। জানা গেছে তিনি হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছেন। যে কারণে বাংলাদেশের বিপক্ষের সিরিজের বাকি অংশে আর খেলা হবে না তার। তিনি দেশে ফিরে গিয়ে পুনর্বসান প্রক্রিয়া শুরু করবেন।

বাংলাদেশের বিপক্ষের সিরিজের বাকি অংশ তো বটেই, আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও শুরুর দিকে হয়তো খেলতে পারবেন না তিনি।

আজ রোববার এক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট, এমআরআই স্ক্যানের মাধ্যমে জানা গেছে মদুশঙ্ক হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন। সে কারণে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে আসবেন তিনি। আজ রোববারই আমরা তার ইনজুরির রিপোর্ট পেয়েছি। সেখানে হালকা চিড় দেখা যাচ্ছে।

এ বিষয়ে শ্রীলঙ্কার টিম ম্যানেজার মাহিন্দা হালাংগোদা জানিয়েছেন, এটা আসলে তার নতুন ইনজুরি। আমরা ঠিক জানি না যে কতোদিন লাগবে তার সেরে উঠতে। তবে যখন সে দেশে ফিরে যাবে তখন তার আরেক দফা অ্যাসেসমেন্ট হবে। সেটার পর মেডিক্যাল টিম হয়তো বলতে পারবে। তবে এটা নিশ্চিত আগামীকাল তার খেলা হচ্ছে না।

দ্বিতীয় ওয়ানডে শ্রীলঙ্কা জিতে সিরিজে সমতা ফেরায়। মদুশঙ্ক ৬.৪ ওভার বল করে বাংলাদেশের প্রথম দুই উইকেট তুলে নেন। তার আগে প্রথম ম্যাচেও পেয়েছিলেন ২ উইকেট। জাতীয় দলের হয়ে ২৩ ওয়ানডে খেলে ৪১ উইকেট শিকার করেছেন তিনি। গড় ২৪.৪৭। এছাড়া ১৪টি টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ১৪টি। ইকোনোমি ৯.৪১।

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স ৪.৬ কোটি রূপিতে তাকে দলে নিয়েছে। যেখানে তার সঙ্গে আছেন জাসপ্রিত বুমরাহ, জ্যাসন বেহরেনডর্ফ, জেরাল্ড কোয়েৎজে, আকাশ মাধওয়াল, অর্জুন টেন্ডুলকার, তুষারা, অধিনায়ক হার্দিক পান্ডিয়া, রোমারিও শেফার্ড ও আনশুল কাম্বোজ।