সারা বাংলা

ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন

স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে টাঙ্গাইলে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. মাহবুবুর রহমান রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সখীপুর উপজলার মহানন্দপুর গ্রামের মো. আসলামের ছেলে সাগর আহমেদ (২১) এবং একই উপজেলার জিতাশ্বরি মরিচপুরিচালা গ্রামের মৃত আবু সাইদের ছেলে নাইচ আহমেদ (২১)। মামলার অপর আসামি ফরহাদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সহকারী সরকারি কৌশুলী (এপিপি) মোহাম্মদ আব্দুল কুদ্দুস বলেন, সাজাপ্রাপ্ত সাগর ১৩ বছর বয়সী এক স্কুল ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। ২০২২ সালের ২৯ জুন রাত ৯টার দিকে নাইচকে নিয়ে ওই ছাত্রীর সঙ্গে দেখা করতে যান তিনি। পরে ওই ছাত্রীকে একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ করেন তারা। পরদিন তারা আবার ওই একই স্থানে ডেকে নিয়ে পুনরায় ওই ছাত্রীকে ধর্ষণ করে। পরে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে সখীপুর থানায় মামলা করেন। রায় ঘোষণার সময় দুই আসামিকে আদালতে হাজির করা হয়। তাদের কারাগারে পাঠানো হয়েছে।