সারা বাংলা

শেরপুরে জেলা বিএনপির সভাপতিসহ ২১ নেতাকর্মী কারাগারে

নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় শেরপুরে জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলসহ ২১ নেতাকর্মীকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার শ্রীবরদী ও ঝিনাইগাতী জিআর আমলী আদালতে হাজির হয়ে পৃথকভাবে জামিনের জন্য আবেদন করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসান ভুঁইয়া ও নুর-ই-জাহিদ তাদের জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক খন্দকার মো. শহীদুল হক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী থানায় নাশকতা ও বিস্ফোরক আইনে দু’টি এবং দণ্ডবিধি আইনে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলকে প্রধান আসামি করে দলীয় নেতাকর্মীদের নামে অন্তত ১২টি মামলা করে পুলিশ। ওইসব মামলায় অন্তত আটটিতে উচ্চ আদালতের অন্তবর্তীকালীন জামিনে আছেন রুবেলসহ অনেকেই।

অপর চার মামলায় আজ হাজিরা দিতে এসেছিলেন ওই দুই উপজেলার নেতাকর্মীসহ রুবেল। চার মামলার মধ্যে আদালত আজ দু’টি মামলার জামিন দিয়েছে এবং অপর দুই মামলায় রুবেলসহ ২১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। গত বছরের ২৫ সেপ্টেম্বর শ্রীবরদী উপজেলায় ও ২৮ সেপ্টেম্বর ঝিনাইগাতি উপজেলাতে হওয়া নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় আদালতের নির্দেশে ওই নেতাকর্মীরা এখন কারাবাস করছেন।