সারা বাংলা

যৌতুকের টাকার জন্য স্ত্রীকে হত্যা, স্বামী আটক 

ঢাকার সাভারের আশুলিয়ায় যৌতুকের টাকার জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে শহিদুল ইসলাম মীর (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। বুধবার (২০ মার্চ) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান। এর আগে, গতকাল মঙ্গলবার দিবাগত রাতে আসামিকে আটক করা হয়।

আটক শহিদুল ইসলাম মীর সাভারের আশুলিয়ার বাসিন্দা। গত ১৯ মার্চ উপজেলার জামগড়া এলাকায় নিজের স্ত্রীকে হত্যা করেন তিনি। নিহত নারীর নাম শিমু আক্তার ফারজানা (৩১)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য তুলে ধরে র‌্যাব জানায়, ১৫ বছর আগে পারিবারিকভাবে শহিদুলের সঙ্গে শিমুর বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্ত্রীর কাছে যৌতুক দাবি করে আসছিলেন শহিদুল। বিভিন্ন সময় বাবার বাড়ি থেকে টাকা এনে শহিদুলকে দেন শিমু। এসব নিয়ে বিরোধের জেরে পাঁচ বছর আগে তাদের বিচ্ছেদ হয়। তবে পরবর্তীতে আত্মীয়-স্বজনের মধ্যস্ততায় তারা আবারও সংসার শুরু করেন। এরপর থেকে আবারও যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিতে থাকেন শহিদুল। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। সেসময় শহিদুল লাঠি দিয়ে পেটাতে থাকেন শিমুকে। একপর্যায়ে শিমু অচেতন হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে তদন্তে নেমে জামগড়া এলাকায় অভিযান চালিয়ে আসামিকে আটক করা হয়। 

লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিকভাবে গ্রেপ্তার ব্যক্তি তার স্ত্রীকে কাঠের লাঠি দিয়ে পিটিয়ে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।