সারা বাংলা

‘মোটরসাইকেল চুরি করে যন্ত্রাংশ খুলে বিক্রি করতেন তারা’  

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা থেকে মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (১৯ মার্চ) দিবাগত রাতে উপজেলার সেলিমাবাদ দেওয়ান জায়গীর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সংঘবদ্ধ এসব সক্রিয় চোরচক্রের সদস্যরা মোটরসাইকেল চুরি করে যন্ত্রাংশ খুলে বাজারে বিক্রি করতেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার চকদৌলতপুরের মো. ইব্রাহিম আলীর ছেলে মো. বিপ্লব আলী (২৬), দুর্লভপুর ইউনিয়নের চর হাসানপুরের মো. মাইনুল ইসলামের ছেলে মো. রায়হান আলী (২১)। 

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ১৫ মার্চ জেলা শহরের কাঁঠালবাগিচা থেকে একটি মোটরসাইকেল চুরি যায়। ভুক্তভোগী মোটরসাইকেলের মালিক থানায় অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের র‌্যাব ক্যাম্পের সদস্যরা তদন্ত শুরু করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের হোতাসহ দুজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, আসামিরা প্রথমে মোটরসাইকেল চুরি করে। পরে এ বাহনের যন্ত্রাংশগুলো খুলে বাজারে বিক্রি করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা হয়েছে।