খেলাধুলা

অলিম্পিকে প্রতিপক্ষ হিসেবে যাদের পেল আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকের ড্র অনুষ্ঠিত হয়েছে। তাতে আর্জেন্টিনা মোটামুটি কঠিন গ্রুপে পড়েছে। এবারের আসরে ব্রাজিল না থাকায় আর্জেন্টিনার জন্য স্বর্ণ জয় সহজ ভাবা হলেও বেশ কঠিন পরীক্ষাই দিতে হবে। ইউরোপের দল ইউক্রেন এবং আফ্রিকার মরক্কোকে পেয়েছে তারা। বাকি দলটি হবে এশিয়ান বাছাইয়ের তৃতীয় দল।

এদিকে ড্রতে বেশ সহজ প্রতিপক্ষ পেয়েছে স্বাগতিক ফ্রান্স। তাদের গ্রুপে রয়েছে নিউ জিল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং এশিয়া ও আফ্রিকার প্লেঅফ জয়ী দল। গ্রুপ ‘সি’ তে স্পেনের প্রতিপক্ষ মিশর, ডমিনিক ও এশিয়ান বাছাইয়ের দ্বিতীয় দল। গ্রুপ ডি তে প্যারাগুয়ে, ইসরায়েল ও মালির সঙ্গে এশিয়ান বাছাইয়ের শীর্ষ দল।

এবারের আসরে আর্জেন্টিনার হয়ে খেলতে দেখা যেতে পারে মেসিকে। এছাড়াও বিশ্বকাপ জয়ী দলের তিনজন খেলোয়াড় খেলার কথা রয়েছে। এদিকে ফ্রান্সের হয়ে খেলতে পারেন কিলিয়ান এমবাপ্পেও। তবে কারো খেলাই এখনো নিশ্চিত হয়নি।

অলিম্পিক বাছাইয়ের ড্র গ্রুপ ‘এ’- ফ্রান্স, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র ও এশিয়া-আফ্রিকার প্লে অফ জয়ী দল গ্রুপ ‘বি’- আর্জেন্টিনা, মরক্কো, ইউক্রেন ও এশিয়ার তৃতীয় দল গ্রুপ ‘সি’- স্পেন, মিশর, ডমিনিকান রিপাব্লিক ও এশিয়ার দ্বিতীয় দল গ্রু ‘ডি’- প্যারাগুয়ে, ইসরা্য়েল, মালি ও এশিয়ার প্রথম দল