সারা বাংলা

সাতক্ষীরায় নকল সীমানা পিলারসহ গ্রেপ্তার ৫

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নকল সীমানা পিলারসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি কথিত সীমানা পিলার, নগদ ৩ লাখ ২৮ হাজার টাকা ও একটি প্রাইভেটকার জব্দ করেছে পুলিশ। শুক্রবার (২২মার্চ) দুপুরে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলা গ্রামের আব্দুল মজিদের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হলেন- বরগুনা জেলার বেতাগী গ্রামের সেলিম হায়দারের ছেলে আল আমিন, মাদারীপুর জেলার শ্রীনাখাদী গ্রামের আব্দুল লতিফ মাতুব্বরের ছেলে মনিরুজ্জামান মনির, একই জেলার লুন্দীপাড়া গ্রামের মৃত. আব্দুল কাদের মিয়ার ছেলে অহিদুর রহমান খোকন, নয়াকান্দি গ্রামের মৃত. বেল্লাল মাতুব্বরের ছেলে আব্দুর রহিম মাতুব্বর, সুনামগঞ্জ জেলার লালপুর ভাটিয়াপাড়া গ্রামের মৃত আব্দুল হাকিম সরকারের ছেলে মুজিবুর সরকার।

পুলিশ জনায়, নকল পিলার কেনাবেচার খবর পেয়ে গতকাল রাতে কুলতলা গ্রামের আব্দুল মজিদের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আব্দুল মজিদ এবং অন্য একজন পালিয়ে যান। গ্রেপ্তার করা হয় ৫ জনকে। পরে তাদের কাছ থেকে নগদ ৩ লাখ ২৮ হাজার টাকা, একটি কথিত পিলার, প্রাইভেটকার জব্দ করা হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে পিলার ক্রয় বিক্রয়ের নামে প্রতারণা করে আসছিলেন। শ্যামনগরে তারা প্রতারণা শুরু করেছেন বলে খবর আসে। এরপর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতসহ মোট ৭ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।