সারা বাংলা

নিখোঁজ নারীর অর্ধগলিত লাশ মিললো গজারি বনে

গাজীপুরের শ্রীপুরে নিখোঁজের ৯ দিন পর গভীর গজারি বনের ভেতর থেকে মনোয়ারা বেগম (৬০) নামের এক নারীর ছিন্নভিন্ন অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২২ মার্চ) দুপুরে উপজেলার মাওনা ইউনিয়নের দক্ষিণ বারতোপা গ্রামের মণ্ডলের মোড় এলাকার পাশের জঙ্গল থেকে লাশটি উদ্ধার হয়। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রৌশন আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 

মনোয়ারা বেগম গাজীপুর সদর উপজেলার পিরুজালীর ময়তাপাড়া গ্রামের আব্দুর রবের স্ত্রী।

এসআই রৌশন আলী বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বনের ভেতর থেকে ষাটোর্ধ্ব নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশটি ছিন্নভিন্ন অবস্থায় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, মরদেহটি শিয়াল-কুকুরে খেয়ে ছড়িয়ে-ছিটিয়ে রেখেছে। ওই নারীর কাপড় দেখে তার ছেলে মরদেহ শনাক্ত করেছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

মনোয়ারার ছেলে মো. জসিমউদ্দিন সাগর জানান, গত ১৩ মার্চ সকালে তার মা বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। এরপর খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে দুই দিন পর জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। খবর পেয়ে দুপুরে উপজেলার দক্ষিণ বারতোপা গ্রামের গজারি বনে এসে মায়ের মরদেহ দেখতে পান তিনি। কাপড় দেখে মায়ের লাশ শনাক্ত করেছেন বলেও জানান তিনি। কীভাবে মায়ের মৃত্যু হয়েছে সে সম্পর্কে কিছুই জানাতে পারেননি সাগর।

মাওনা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. শামসুল হক বলেন, স্থানীয় কয়েকজন নারী বনের ভেতরে পাতা কুড়াতে গিয়ে মরদেহ দেখতে পেয়ে আমাকে খবর দেন। বিষয়টি পুলিশকে জানাই। এরপর বনের ভেতর গিয়ে শিয়াল-কুকুরে খাওয়া ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করে পুলিশ। কী কারণে এবং কীভাবে গভীর জঙ্গলে ওই নারীর মৃত্যু হয়েছে, এ বিষয়ে কেউ কিছু বলতে পারছেন না।