খেলাধুলা

জন্মদিনে ব্যাটে-বলে সাদামাটা সাকিব 

ম্যাচের সবটা আলো ছিল সাকিব আল হাসানের দিকে। জন্মদিনে বিশ্বসেরা অলরাউন্ডার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নেমেছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। তাতে ব্যাটে বলে অবদান রেখেছেন সাকিব। রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে তার দলও। 

আজ রোববার (২৪ মার্চ) বিকেএসপির ৩ নম্বর মাঠে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান করে রূপগঞ্জ টাইগার্স। জবাবে ৪৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়েইজয়ের বন্দরে পৌছে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। 

শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৬৯ রান ওপেনার সাইফ হাসান। তার ৬৯ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কার মার। অন্যপ্রান্তে ফজলে রাব্বি ৬২ রানে অপরাজিত ছিলেন। এছাড়াও ইয়াসির আলী রাব্বি অপরাজিত থাকেন ৪১ রানে। এই দুজনের ৮৪ রানের অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটিতে জয় পায় শেখ জামাল।

সাকিব আল হাসান ব্যাট-বল হাতে ছিলেন সাদামাটা। তবে দুই বিভাগেই রেখেছেন অবদান। ব্যাট হাতে করেছেন ৩৪ রান। এর আগে বল হাতে ১০ ওভারে ৪৭ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

রূপগঞ্জের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেছেন আটে নামা সালমান হোসেন। ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা রূপগঞ্জকে টেনে তোলে সালমানের ৮৭ বলের ইনিংসটি। সপ্তম উইকেট জুটিতে তার সঙ্গে ৯৮ রানের জুটি গড় তোলেন আসাদুল্লাহ আল গালিব। তিনি করেন ৫১ রান।