সারা বাংলা

গোপালগঞ্জে চার দফা দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা চার দফা দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করেছেন।

সোমবার (২৫ মার্চ) দুপুর ১২টায় শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন ধরনের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে স্লোগান দেন তারা।

চার দফা দাবি হলো- ১) পোস্ট গ্রাজুয়েট ট্রেইনিদের মাসিক ৫০ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের ভাতা মাসিক ৩০ হাজার টাকায় উন্নীতকরণ ও নিয়মিতকরণ, ২) এফসিপিএস, আবাসিক ও অনাবাসিক ডাক্তারদের বকেয়া ভাতা পরিশোধ, ৩) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত ১২টি ইন্সটিটিউট’র আবাসিক ও অনাবাসিক ডাক্তারদের ভাতা পুনরায় চালু এবং ৪) চিকিৎসক সুরক্ষা আইন ও চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতকরণ।

ইন্টার্ন চিকিৎসক অনামিকা জাহান আঁখি বলেন, ৪ দফা দাবি নিয়ে শুধু গোপালগঞ্জ নয় সারা বাংলাদেশের মেডিক্যাল কলেজগুলোতে আন্দোলন হচ্ছে। আমাদের ৪ দফা দাবি না মানা পযর্ন্ত আমাদের আন্দোলন চলবে।

ইন্টার্ন চিকিৎসক আরাফাত হোসেন বলেন, একটি হাসপাতালের প্রাণ হচ্ছে ইন্টার্ন চিকিৎসকেরা। কিন্তু আমাদের ভাতা অনেক কম। ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে আমাদের চলতে হিমশিম খেতে হচ্ছে। আমাদের ভাতা বাড়াতে হবে।

ইন্টার্ন চিকিৎসক আবু শাকির বলেন, চার দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২৯ মার্চ পযর্ন্ত আমাদের আন্দোলন চলবে। এরমধ্যে দাবি পূরণ না হলে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে।