সারা বাংলা

সাতক্ষীরা মেডিক্যালে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাতক্ষীরা মেডিক্যাল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রিন্স সাহাসহ কয়েকজন আহত হয়েছেন। 

সোমবার (১ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে নবঘোষিত কমিটির অধিকাংশ সদস্য সভাপতি মুহিত ও সাধারণ সম্পাদক তানভীরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করলে ঘটনা ঘটে।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেরদিন রাতে ক্যাম্পাসে বহিরাগতদের শো-ডাউন এবং ভাঙচুর করার অভিযোগ ওঠে মুহিত-তানভীরের বিরুদ্ধে। ওই ঘটনায় কলেজ কর্তৃপক্ষ মুহিতের ইন্টার্নশিপ স্থগিত করে। গত ২৯ মার্চ রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান সংবাদ বিজ্ঞপ্তিতে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেন। ওই কমিটিতে সভাপতি মুহিত ও সাধারণ সম্পাদক তানভীকে করা হয়। আজ মুহিত এবং তানভীরকে অবাঞ্চিত ঘোষণা করেন অপর গ্রুপের নেতাকর্মীরা। এসময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. আজমল হোসেন বলেন, নেতৃত্বের দ্বন্দ্ব নিয়ে দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হয়ে যায়।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান বলেন, মেডিক্যাল কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়েছে। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত  আছে।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজে অধ্যক্ষ রুহুল কুদ্দুস বলেন, ছাত্রলীগের নতুন কমিটি দেওয়াকে কেন্দ্র করে ক্যাম্পাসে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থিতি শান্ত আছে।