সারা বাংলা

কুষ্টিয়ায় পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু

কু‌ষ্টিয়ায় পৃথক ঘটনায় পুকু‌রে ডু‌বে তিন শিশুর মৃত্যু হ‌য়ে‌ছে। সোমবার (১ এপ্রিল) কু‌ষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের কোমরভোগ ও সদর উপ‌জেলার হ‌রিনারয়নপুর ইউনিয়‌নের শিবপু‌র গ্রা‌মে মারা যায় তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে,‌ আজ সোমবার সকাল ১০টার দি‌কে খোকসার কোমরভোগ গ্রামের শয়ন হোসেনের মেয়ে জান্নাতী খাতুন (৩) ও রতন হোসেনের সাড়ে ৩ বছর বয়সী মে‌য়ে মুসলিমা খাতুন বাড়ির পাশের পুকুর পাড়ে যায় খেলতে। এক পর্যায়ে তারা পুকুরে পড়ে যায়। দীর্ঘসময় শিশু দুটিকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। পরে তাদের লাশ পুকুর থেকে উদ্ধার হয়। জান্নাতী খাতুন ও মুস‌লিমা খাতুন সম্পর্কে চাচাতো বোন। 

এদি‌কে, সদর উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের শিবপুর গ্রামে পুকুরে গোসল করতে নেমে রিয়াসাদ (১০) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হ‌য়ে‌ছে। নিহত রিয়াসাদ হরিনারায়ণপুর ইউনিয়নের ইউপি সদস্য ইন্তাজ শেখের ছে‌লে। রিয়াসাদ শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। 

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সোমবার দুপুর ১২টার দি‌কে রিয়াসাদ তার নিজ গ্রাম শিবপুর উত্তরপাড়ার একটি পুকুরে বন্ধুদের সঙ্গে গোসল করতে যায়। পুকুরে নামার কিছু সময় পর রিয়াসাদ পা‌নি‌তে ত‌লি‌য়ে যায়। স্থানীয় লোকজন পুকুরে নেমে শিশুটিকে খোঁজা শুরু করে। পরে পানির নিচ থেকে রিয়াসাদকে উদ্ধার করা হয়। গুরুতর অবস্থায় শিশুটেকে স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ওই শিশুকে মৃত ঘোষণা করেন।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননুর জায়েদ বলেন, বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফন করা হয়ে‌ছে।