খেলাধুলা

নতুন অধিনায়কের নেতৃত্বে পাকিস্তান সফরে নিউ জিল্যান্ড

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের মাঝামাঝিতে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। এই সফরকে সামনে রেখে আজ বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট। আইপিএলের কারণে পাকিস্তান সফরে খেলবেন না নিউ জিল্যান্ড ৯ তারকা ক্রিকেটার। সে কারণে লম্বা সময় পর ইনজুরি থেকে ফেরা অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে দেওয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। তার নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করবে কিউইরা।

ব্রেসওয়েল সবশেষ ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এরপর ইনজুরির কারণে গেল ১৪ মাস জাতীয় দলের হয়ে আর খেলা হয়নি তার। অবশেষে ইনজুরি থেকে ফিরলেন তিনি। আর তারকা ক্রিকেটাররা না থাকায় অধিনায়কের আর্মব্যান্ডও পেলেন।

১৫ সদস্যের দলে নতুন মুখ টিম রবিনসন। অভিষেকের অপেক্ষায় আছেন এই ব্যাটসম্যান। যিনি সুপার স্ম্যাশে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। ৫৯.৬০ গড়ে, ১৮৭.৪২ স্ট্রাইক রেটে করেছেন ২৯৮ রান। তার মধ্যে ৬৪ বলে ১৩৯ রানের একটি ইনিংসও রয়েছে।

 এছাড়া টেস্ট ও ওয়ানডেতে অভিষেক হওয়া পেসার উইল ও’রৌরকেও আছেন দলে।

১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাকিস্তান-নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। এরপর একই ভেন্যুতে ২০ ও ২১ এপ্রিল হবে বাকি দুই ম্যাচ। লাহোরে ২৫ ও ২৭ এপ্রিল হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

পাকিস্তানের বিপক্ষে নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি দল: মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককনচি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রৌরকে, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেফার্ট ও ইশ সোধি।