সারা বাংলা

প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

নোয়াখালীর বেগমগঞ্জে প্রতিবন্ধী এক তরুণীকে ধর্ষণ মামলায় এক ইউপি সদস্যসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৮ এপ্রিল) বিকেলে গ্রেপ্তারকৃতদের নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গত রোববার আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ফরহাদ (২২), রাজগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আনোয়ার হোসেন (৪০) ও গ্রাম পুলিশ সদস্য মো. আব্বাস (৫০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফরহাদ গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কৌশলে নির্মাণাধীন একটি ভবনে নিয়ে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করেন প্রতিবন্ধী তরুণীকে। হুমকি দেওয়ার কারণে ভুক্তভোগী ঘটনাটি কাউকে জানায়নি। পরদিন শুক্রবার আবারো ভয় দেখিয়ে একই সময় ও একই স্থানে ফরহাদ ওই তরুণীকে ডেকে নেয়। বিষয়টি টের পেয়ে ভুক্তভোগীর মাসহ প্রতিবেশিরা ঘটনাস্থলে গিয়ে ফরহাদকে আটক করেন। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন ও গ্রাম পুলিশ সদস্য আব্বাসকে জানানো হয়। পরে তাদের কাছে অভিযুক্ত ফরহাদকে হস্তান্তর করা হয়। কিন্তু ইউপি সদস্য ও গ্রাম পুলিশ অভিযুক্ত ফরহাদকে থানায় সোপর্দ না করে টাকার বিনিময়ে পালিয়ে যেতে সহায়তা করেন। এ ঘটনায় ভুক্তভোগীর মা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে তিন জনকে আসামি করে মামলা করেন।  

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, গত রোববার ভুক্তভোগীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ তিন আসামিকে উপজেলার  রাজগঞ্জ ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড থেকে গ্রেপ্তার করে।সোমবার বিকেলে গ্রেপ্তারকৃতদের নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। বিচারক আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ভুক্তভোগীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।