সারা বাংলা

নীলফামারীতে হামলায় ৭ পুলিশ আহত, মামলার আসামি দুই শতাধিক

নীলফামারীতে সড়ক দুর্ঘটনার উদ্ধার কাজে গিয়ে গ্রামবাসীর হামলায় সাত পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম। 

ওসি তানভিরুল ইসলাম বলেন, গত সোমবার রাতে সদর থানায় একটি মামলা হয়েছে। মামলায় তিন জনের নাম উল্লেখসহ নাম না জানা ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, গতকাল সোমবার দুপুরে জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের লক্ষ্মীরবাজার এলাকায় মাটিবহনকারী ট্রাক্টর একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ওই ঘটনায় মারা যান মোটরসাইকেল চালক খোকসাবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম (৫৫)। তিনি মোটরসাইকেলে স্ত্রী-সন্তানকে নিয়ে বেলতলী এলাকার ঢেকিয়াবাড়ি গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। ঘটনার পর এলাকাবাসী আহতদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নিয়ে যান। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত ট্রাক্টরটি জব্দ করে থানায় নেওয়ার চেষ্টা করলে গ্রামের লোকজন বাধা দেন। এ সময় তারা ট্রাক্টরটিতে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন। বিকেল ৫টার দিকে দুর্ঘটনাস্থলের অদূরে ট্রাক্টরে মাটি তোলার কাজে ব্যবহৃত একটি ভেকু মেশিনে আগুন লাগানোর চেষ্টা করে স্থানীয়রা। পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে পুলিশের ওপর চড়াও হয় গ্রামবাসী। তারা পুলিশ ভ্যানের পথরোধ করে কর্তব্যরত পুলিশ সদস্যদের গাড়ি থেকে নামিয়ে মারধর করেন। এতে সাত পুলিশ সদস্য আহত হন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে পাঁচ জনকে নীলফামারী জেনালের হাসপাতালে ভর্তি করে। দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।