সারা বাংলা

পঞ্চগড়ে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

পঞ্চগড়ে অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে দিনব্যাপী মেহেদি রাঙা উৎসব পালন করেছে একদল তরুণ-তরুণী। মঙ্গলবার (৯ এপ্রিল) দিনব্যাপী পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন চত্বরে পঞ্চগড় ‘সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম’ এর সহযোগিতায় প্রায় অর্ধশতাধিক অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের হাত মেহেদির আল্পনায় রাঙিয়ে দেন তারা। এতে বাঁধভাঙা আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে শিশুরা। 

শিশু উর্মি ও আঁখি বলে, আমাদের খুব আনন্দ লাগছে। আমাদের কেউ কোনোদিন এভাবে কাছে ডেকে হাতে মেহেদি দিয়ে দেয়নি। আমাদের কখনো এমন সুযোগ হয়নি। আজ হঠাৎ করে তারা এসে মেহেদি লাগিয়ে দিলো।

আয়োজকরা বলেন, আগামী বৃহস্পতিবার ঈদুল ফিতর। দিনটি সবার জন্য আনন্দের। আমরা চেষ্টা করছি ঈদের আনন্দ যেন গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যেও ছড়িয়ে পড়ে। তাই শিশুদের হাতে মেহেদিতে রাঙিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, টানা চতুর্থবারের মত স্টান্ড বাই দ্যা হেল্পেস পিপলস নামে একটি সামাজিক সংগঠন এই উৎসবের আয়োজন করেছে।

সংগঠনের প্রধান রাকিব হাসান বলেন, গত চার বছর ধরে আমরা এই উৎসব পালন করে আসছি। ঈদ সবার জন্য আনন্দের দিন। আমরা সবাই উদ্যোগ নিয়েছি এবছর গরিব, অসহায়, পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি রাঙা উৎসব পালন করব। তাই সবাই চাঁদা দিয়ে কিছু ফান্ড তৈরি করেছিলাম। সেই টাকা দিয়ে শিশুদের হাতে মেহেদি দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- মেহেদী উৎসবের সমন্বয়ক অ্যাডভোকেট আহসান হাবিব সরকার, সদস্য সানাউল্লাহ, রাব্বী ইমন, রাজু, তামান্না প্রমুখ।