সারা বাংলা

গোর-এ-শহীদ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত 

ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দেশের অন্যতম বৃহৎ ঈদগাহ গোর-এ-শহীদ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন লাখো মুসল্লি। প্রায় ২২ একর আয়তনের এই ময়দানে দিনাজপুরের পাশাপাশি বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিরা নামাজে অংশ নেন। মুসল্লিদের আসা যাওয়া নির্বিঘ্ন রাখতে দ্বিতীয়বারের মতো দুইটি স্পেশাল ট্রেনেরও ব্যবস্থা ছিল। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৯টায় দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা শামশুল হক কাশেমী  গোর-এ-শহীদ ময়দানে ঈদুল ফিতরের নামাজে ইমামতি করেন।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, বিশাল এই জামাতে দিনাজপুর ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে মুসল্লিরা অংশগ্রহণ করেছেন। ঈদগাহ মাঠে নিরাপত্তার বিষয়ে বরাবরের মতো জোর দেওয়া হয়েছে। ঈদগাহ জুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা ছিল। নিরাপত্তা নিশ্চিতে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করেছেন। 

তিনি আরও জানান, মুসল্লিরা যাতে এই ঈদগাহ মাঠে নামাজে অংশগ্রহণ করতে পারেন সেজন্য দ্বিতীয়বারের মতো দুটি স্পেশাল ট্রেন ব্যবস্থা করা হয়েছিল। ১৯টি প্রবেশপথ দিয়ে সকাল ৭টা থেকে মুসল্লিরা মাঠে প্রবেশ করেন। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের জন্য শান্তি কামনা করে মোনাজাত করা হয়।