সারা বাংলা

কেএনএফ সন্দেহে গ্রেপ্তার আরো ৪

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া যৌথ অভিযানে আরো ৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রোববার (১৪ এপ্রিল) সকালে রুমা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতে তোলা হলে গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ এস এম এমরান। 

গ্রেপ্তারকৃতরা হলেন- রুমার রেমাক্রি প্রাংসা ইউনিয়নের লাল মিন চহন বমের ছেলে লাল রৌবত বম (২৭), বান্দরবান সদর ইউনিয়নের কুহালং ইউনিয়নের লিয়ান জুয়াম বমের ছেলে লাল লম খার বম (৩১), রুমা পাইন্দু ইউপির রুয়াল লাই বমের ছেলে মিথুসেল বম আমং (২৫), বান্দরবান সদর ইউপির রাম খুপ বমের ছেলে লাল রুয়াত লিয়ান বম (৩৮)। 

পুলিশ জানায়, যৌথ বাহিনীর পৃথক অভিযানে কেএনএফ সদস্য সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার  করা হয়েছে। তাদের আদালতের তোলা হয়।  

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বলেন, বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তারকৃত ৪ জনকে রুমায় ব্যাংক ডাকাতির মামলায় আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ১৮জন নারীসহ ৬২ জনকে থানচি ও রুমার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি ও অস্ত্র মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ সন্ত্রাসীরা ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।