খেলাধুলা

সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল

লা লিগার এবারের শিরোপা রিয়াল মাদ্রিদের ঘরে যাচ্ছে সেটা অনুমেয় ছিল। এবার শিরোপার আরও কাছে পৌছে গেল মাদ্রিদের দলটি। আর দুটি ম্যাচ জিতলেই শিরোপা পুনরুদ্ধার করবে কার্লো আনচেলত্তির দল। এই দৌড়ে রিয়াল সোসিয়েদাদকে তারা হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে সোসিয়েদাদের বিপক্ষে ৯টি পরিবর্তন নিয়ে মাঠে নামেন আনচেলত্তি। ভিনিসিউস জুনিয়র, জুড বেলিংহ্যামকে রাখেন বেঞ্চে। নিয়মিত খেলোয়াড়দের ছাড়া খেলতে নেমে আক্রমণের ধার ধরে রাখতে পারেনি রিয়াল। ম্যাচেও দেখাতে পারেনি দাপট। একটি মাত্র সুযোগ পেয়ে জয়ী গোলটি করেন গিলের। 

ম্যাচের শুরু থেকেই অচেনা হয়ে খেলতে থাকে রিয়াল। খুব বেশি সুযোগ তৈরী করতে পারেনি তারা। প্রতিপক্ষের মাঠে প্রথম শটটি নেয় ম্যাচের ২৯তম মিনিটে। আর সেই শটেই এগিয়ে যায় তারা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল বক্সের ডান দিকে পেয়ে গিলেরের দিকে পাস দেন দানি কারভাহাল। বাকি কাজটা অনায়াসে সারেন গিলের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। তবে বেনাত তুরিয়েন্তের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক কেপা আরিসাবালাগা। এরপর বেশ কয়েকটি আক্রমণ হয়েছে। তবে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ৫ ম্যাচে তাদের চাই আর ৪ পয়েন্ট। ৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট এখন ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার ৭০। ৩৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে সোসিয়েদাদ।