ক্যাম্পাস

তৃষ্ণার্ত ভর্তিচ্ছুর পাশে ববি প্রশাসন

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কেন্দ্রে গুচ্ছের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের (স্মাতক) ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রচণ্ড দাবদাহে পরীক্ষার্থীদের সুবিধার্থে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ববি প্রশাসন। শনিবার (২৭ এপ্রিল) 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এসব চিত্র দেখা গেছে।

এ কেন্দ্রে ৪ হাজার লিটার সুপেয় পানি ও ২ হাজার খাবার স্যালাইনের ব্যবস্থা করা হয়। এমনকি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া নিজে পরীক্ষার্থীদের হাতে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন তুলে দেন।

বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের অভিভাবকসহ ভর্তিচ্ছুদের কাজে নিয়োজিত সংশ্লিষ্ট সবার জন্য খাবার পানি ও স্যালাইনের ব্যবস্থা করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন থেকেও পরীক্ষার্থীদের সহায়তা হেল্প ডেস্ক বসানো হয়। এসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসা করা হচ্ছে।

কয়েকজন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড দাবদাহের মধ্যে ভর্তি পরীক্ষা দিয়ে আমাদের স্বপ্ন পূরণ করতে এসেছি। পরীক্ষা দিতে এসে দেখি খাবারের পানি  ও স্যালাইনের ব্যবস্থা করা যেটি সত্যি আমাদের কাছে ভালো লেগেছে।

ঝালকাঠি থেকে এক অভিভাবক জানান, প্রচণ্ড গরমে বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষার্থীদের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছেন।অনেক স্বেচ্ছাসেবী বা জেলা সংগঠন গুলোও আমাদের সহযোগিতা করেছেন।এমন উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া জানান, বর্তমানে তাপমাত্রা যে পরিমাণ বৃদ্ধি পেয়েছে, তাতে পরীক্ষার্থীদের কষ্ট হয় আমরা বুঝি। বরিশালের মেয়র মহোদয়ের আন্তরিক চেষ্টায় তাদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে। তৃষ্ণার্ত পরীক্ষার্থীরা যদি একটু স্বস্তি পায়, তাতেই আমাদের ভালো লাগা কাজ করবে।