প্রবাস

কুয়েতে শপ উদ্বোধন ও অভিনন্দন সভায় রাষ্ট্রদূত 

কুয়েতের কৃষি অঞ্চল আবদালি এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ভালোবাসায় সিক্ত হলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামান।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) কুয়েতের কৃষি অঞ্চল আবদালিতে আল-মাহফুজ মাওয়াদ আল-ইনশাইয়া হার্ডওয়্যার অ্যান্ড স্যানিটারি কোম্পানি কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠান ও অভিনন্দন সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল-মাহফুজ মাওয়াদ আল-ইনশাইয়া হার্ডওয়্যার অ্যান্ড স্যানিটারি কোম্পানির সত্ত্বাধিকারী ছমির উদ্দিন।

সাংবাদিক ও উপস্থাপক আ হ জুবেদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (রাজনৈতিক) ও দূতালয় প্রধান মোহাম্মাদ মনিরুজ্জামান, মিনিস্টার (শ্রম) মোহাম্মদ আবুল হোসেন ও তৃতীয় সচিব আব্দুল লতিফ।

কুয়েতের কৃষি অঞ্চল আব্দালিতে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামান আল-মাহফুজ মাওয়াদ আল-ইনশাইয়া হার্ডওয়্যার অ্যান্ড স্যানিটারি কোম্পানি উদ্বোধন করেন।সে সময় রাষ্ট্রদূতকে দেওয়া হয় লালগালিচা সংবর্ধনা।

পরে ওই এলাকার প্রবাসীদের আয়োজনে এক অভিনন্দন সভায় যোগ দেন রাষ্ট্রদূত। সেখানে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সমস্যা সমাধানে প্রবাসীদের আশ্বস্ত করেন তিনি।

অভিনন্দন সভার আয়োজকেরা কুয়েতের আবদালি এলাকায় রাষ্ট্রদূত এর আগমনে নিজেদের অভিব্যক্তি প্রকাশ করেন।তুলে ধরেন তাদের স্বার্থসংশ্লিষ্ট নানা কথা।

কুয়েতের আবদালি অঞ্চলে যাওয়ার মূল উদ্দেশ্য ওই এলাকার প্রবাসীদের সঙ্গে কুশল বিনিময় করা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এই কৃষি এলাকার প্রবাসীরা অনেক কষ্ট করে থাকেন, তাদের কষ্টার্জিত অর্থ বাংলাদেশে যাচ্ছে। এটি বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের।

প্রবাসীদের জন্য বাংলাদেশ দূতাবাস একটি সেবাকেন্দ্র। যে কোনো প্রয়োজনে এই দূর এলাকার প্রবাসীরা দূতাবাসে গেলে তাদেরকে অগ্রাধিকারের ভিত্তিতে সেবা দেওয়ার কথাও যোগ করেন রাষ্ট্রদূত।

কুয়েতের কৃষি অঞ্চল আবদালি এলাকায় আগমন উপলক্ষে আয়োজিত অভিনন্দন সভায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মো. আশিকুজ্জামানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

আল-মাহফুজ মাওয়াদ আল-ইনশাইয়া হার্ডওয়্যার অ্যান্ড স্যানিটারি কোম্পানি উদ্ভোধনী অনুষ্ঠান ও অভিনন্দন সভায় আরও উপস্থিত ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন কুয়েতের সহ-সভাপতি সুরুক মিয়া, সহ সাধারণ সম্পাদক আহাদ আম্বিয়া খোকন, প্রচার সম্পাদক আলাল আহমদ, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতা সুলেমান মিয়া, নজরুল ইসলাম খান,ইসলাম চেয়ারম্যান, মো. ইসলাম, মো. কফিল, মো. এনাম, রেদওয়ানসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরা।