সারা বাংলা

উখিয়ায় দেশি-বিদেশি অস্ত্রসহ ৫ রোহিঙ্গা গ্রেপ্তার 

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়েছে এপিবিএন। এসময় তারা সেখান থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে তারা। রোববার (২৮ এপ্রিল) ভোরে উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকে অভিযান চালানো হয় বলে জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।

গ্রেপ্তারকৃতরা হলেন- উখিয়া কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২), একই ক্যাম্পের সি-২ ব্লকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি-৭ ব্লকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি-২ ব্লকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) এবং এ-৬ ব্লকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।

এপিবিএন জানায়, গ্রেপ্তার হওয়া সবাই রাখাইনের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির সক্রিয় সদস্য। গ্রেপ্তার জোবায়ের এই সন্ত্রাসী গ্রুপের কমান্ডার। 

এডিআইজি ইকবাল বলেন, রোববার ভোরে উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের জনৈক ব্যক্তির বসত ঘরে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের জন্য সশস্ত্র অবস্থান করছে বলে জানতে পারে এপিবিএন। এরপর ওই বসত ঘরে ঘিরে ফেলে এপিবিএন সদস্যরা। সেসময় ১০/১২ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। ধাওয়া করে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের শরীর এবং বসত ঘরটি তল্লাশি করে বিদেশি পাঁচটি পিস্তল, দেশি তৈরি ২টি বন্দুক ও ১৮ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

এপিবিএনের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে।