খেলাধুলা

জ্যাকের ঝড়ো সেঞ্চুরি আর কোহলির ব্যাটে বেঙ্গালুরুর অনায়াস জয়

গুজরাট টাইটান্সের ছুড়ে দেওয়া টার্গেটটা অবশ্য ছোট ছিল না, ২০১। সেই টার্গেটে ব্যাট করতে নেমে উইল জ্যাকস তুললেন ঝড়। সঙ্গে কোহলির দিলেন দারুণ সঙ্গ। জ্যাকসের সেঞ্চুরি (১০০) ও কোহলির ৭০ রানের ইনিংসে ভর করে ১৬ ওভারে ১ উইকেট হারিয়ে ২০৬ করে জিতে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রান তাড়া করতে নেমে ৪০ রানের মাথায় ফাফ ডু প্লেসিসের উইকেট হারায় বেঙ্গালুরু। এ সময় সাই কিশোরের বলে আউট হন ডু প্লেসিস। ১২ বলে ১ চার ও ৩ ছক্কায় করে যান ২৪ রান। সেখান থেকে কোহলি ও জ্যাকস অবিচ্ছিন্ন ১৬৬ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

কোহলি ৪৪ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৪১ বলে ৫টি চার ও ১০ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন জ্যাকস।

১৫ ও ১৬তম ওভারে ছক্কার বন্যা বইয়ে দেন জ্যাকস। মোহিত শর্মার করা ১৫তম ওভারে  ৩ ছক্কা ও ১ চারে তোলেন ২৯ রান। এরপর রশিদ খানের করা ১৬তম ওভারে ৬ ছক্কা ও ১ চারে আরও ২৯ রান তুলে ৪ ওভার আগেই দলের জয় নিশ্চিত করেন।

তার আগে ব্যাট হাতে গুজরাটের সুদর্শন ও শাহরুখ ফিফটি করেন। শাহরুখ ৩০ বলে ৩টি চার ও ৫ ছক্কায় ৫৮ রান করে আউট হন। কিন্তু সুদর্শনকে আউট করতে পারেনি বেঙ্গালুরু। তিনি ওয়ান ডাউনে নেমে শেষ বল পর্যন্ত অপরাজিত থাকেন। ৪৯ বল খেলে ৮টি চার ও ৪ ছক্কায় করেন ৮৪ রান। তাতে গুজরাটের সংগ্রহ ২০০ পর্যন্ত যায়।

সুদর্শন-শাহরুখের বাইরে ডেভিড মিলার ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৬ ও শুভমান গিল ১ চারে ১৬ রান করেন। বল হাতে বেঙ্গালুরুর স্বপ্নীল সিং, মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল ১টি করে উইকেট নেন।