সারা বাংলা

নকল সোনার ফাঁদ পেতে টাকা লুট, নিঃস্ব দিনমজুর পরিবার

ঠাকুরগাঁওয়ে নকল সোনার ফাঁদে ফেলে দিনমজুর পরিবারের টাকা লুট করার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। এতে পথে বসেছে প্রতারণার শিকার সেই পরিবার। 

অভিযুক্ত প্রতারক সুজন সাজু (৩০) ঠাকুরগাঁও সদরের আকচা এলাকার অহিদুল ইসলামের ছেলে। প্রতারণার শিকার নারী দোলা বেগম ঠাকুরগাঁও মন্দিরপাড়া এলাকার মৃত তাহেরুল ইসলামের স্ত্রী।  

রোববার (২৮ এপ্রিল) সকালে সাংবাদিকদের কাছে নিজের অভিযোগের বিষয়বস্তু তুলে ধরেন ভুক্তভোগী নারী দোলা বেগম। এর আগে তিনি ঠাকুরগাঁও সদর থানা বরাবর অভিযোগ করেছেন। 

অভিযোগ সূত্রে জানা গেছে, কিছু নকল স্বর্ণালংকার নিয়ে দোলা বেগমের বাসায় হাজির হয় সাজু। সেই সময় এই স্বর্ণালংকার দিয়ে ৫৯ হাজার টাকা হাতিয়ে নেন তিনি। সোনা নকল হওয়ার বিষয়ে জানার পরে সাজুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তা স্বীকার করে টাকা ফেরত দিতে চান। তবে এরপর থেকে সাজুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অকথ্য গালাগালি করতে থাকেন। 

ভুক্তভোগী নারী দোলা বলেন, ‘আমার স্বামী নেই। একটা ছেলে অটোরিকশা চালায়। তার গচ্ছিত অটো রিকশা কিস্তি পরিশোধের টাকা ছিল। সেই টাকাগুলো সাজু নিয়ে গেছে। এখন প্রতিদিন আমার ছেলে আমাকে বাসা থেকে বের হয়ে যেতে বলে। অনেক দিন আমি বাসার বাইরে ঘুমাইছি। আমি থানায অভিযোগও দিছি। কিন্তু সাজু আমাকে হুমকি দিচ্ছে।’ 

এই বিষয়ে কথা বলতে প্রতারক সাজুর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার খোঁজ পাওয়া যায়নি। 

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ বলেন, ‘এ সংক্রান্ত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তে পুলিশ কাজ করছে।’