খেলাধুলা

যে কারণে পাকিস্তানের কোচ হয়েছেন কার্স্টেন

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেন পাকিস্তান দলের ওয়ানডে ও টি-টোয়েন্টির কোচ হয়েছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে তাকে। আজ সোমবার দক্ষিণ আফ্রিকার এই কোচ জানিয়েছেন ঠিক কি কারণে পাকিস্তানের কোচ হয়েছেন।

গ্যারি বলেন, ‘আমাকে দুই ফরম্যাটের প্রধান হিসেবে প্রস্তাব দেওয়া হয়। আমি মনে করি আন্তর্জাতিকভাবে সেরা চার কিংবা পাঁচটির মধ্যে একটি হলো পাকিস্তানের কোচ হওয়ার চাকরিটি। বিশ্বের সেরা কিছু ক্রিকেটারের সঙ্গে কাজ করার সুযোগটা আমার কাছে বেশ লোভনীয় লেগেছে। আমার কাছে যেটা গুরুত্বপূর্ণ মনে হয়েছে সেটা হলো- বিশ্বের সেরা কিছু ক্রিকেটারের সঙ্গে কাজ করার সুযোগ। মূলত এই বিষয়টিই আমাকে পাকিস্তানের কোচ হতে উজ্জীবিত করেছে।’

মে মাসে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে পাকিস্তান। তবে এই সফরে গ্যারিকে পাবে না তারা। আয়ারল্যান্ড সফর শেষে ইংল্যান্ডে যাবে পাকিস্তান দল। সেই সফরে তারা পাবে ভারতের সাবেক এই কোচকে। ইংল্যান্ডের বিপক্ষের সিরিজ দিয়েই তার পাকিস্তানের সঙ্গে পথচলা শুরু হবে। এরপর পাকিস্তান দলকে নিয়ে যাবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে।

গ্যারি বর্তমানে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের মেন্টর হিসেবে কাজ করছেন।