সারা বাংলা

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গ্রেপ্তার যুবকের জামিন

শরীয়তপুরে লালন ফকিরের গানের দুটি লাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে পোস্ট দিয়ে ধর্মীয় অনভূতিতে আঘাত হানার অভিযোগে গ্রেপ্তার সঞ্জয় রক্ষিত (৩৭) জামিন পেয়েছেন। আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে শরীয়তপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাকিব হোসেন তাঁর জামিন মঞ্জুর করেছেন।

রোববার (২৮ এপ্রিল) শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে সঞ্জয়কে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তার হওয়া সঞ্জয় রক্ষিত উপজেলার মহিষার ইউনিয়নের বাসিন্দা।

পুলিশ জানায়, সঞ্জয় রক্ষিত শনিবার (২৭ এপ্রিল) রাত ১১টায় তাঁর ফেসবুক আইডি থেকে লালন ফকিরের ‘সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান…’ গানের লাইন পোস্ট করেন। পরে এই পোস্ট ছড়িয়ে পড়লে এলাকার মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা ভেদরগঞ্জ থানা-পুলিশকে জানায়। পুলিশ সঞ্জয়কে আটক করে।

সঞ্জয়ের ফেসবুকের স্টোরির স্ক্রিনশটে দেখা গেছে, তিনি সেখানে লিখেছেন ‘সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান’। এই দুটি লাইন লালনের ‘সব লোকে কয় লালন কি জাত সংসারে…’ গানের।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল বলেন, ফেসবুকে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে সঞ্জয়কে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে আদালতে পাঠানো হয়।

আদালত পুলিশের পরিদর্শক আলমগীর হোসেন মজুমদার জামিনের বিষয়ে তথ্য নিশ্চিত করে বলেন, আজ দুপুরে সঞ্জয় রক্ষিতের জামিন মঞ্জুর করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।