বিনোদন

‘দেবকে ছোট থেকে চিনি, ওর বাবা আমার জন্য রান্না করে আনতেন’

‘ডিসকো ড্যান্সার’খ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। টলিউড, বলিউডে সমান জনপ্রিয়। এক সময় তৃণমূলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। কিন্তু ‘সারদা কাণ্ডে’র পর নিষ্ক্রিয় হয়ে পড়েন। পরে বিজেপির রাজনীতিতে যোগ দেন।

অন্যদিকে এ সময়ের টলিউড চিত্রনায়ক দেব। অভিনয়ের পাশাপাশি তিনিও তৃণমূলের সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। শুধু তাই নয়, ঘাটাল আসনের প্রাক্তন সংসদ সদস্য। এবারো একই আসন থেকে তৃণমূলের টিকিট পেয়েছেন তিনি।

মিঠুন চক্রবর্তীর সঙ্গে দেবের ব্যক্তিগত সম্পর্ক খুবই ভালো। দেবের বাবা মুম্বাইয়ে থাকাকালীন ক্যাটারিংয়ের ব্যবসা করতেন। ওই সময় থেকে মিঠুনের সঙ্গে দেবের সখ্যতা; যা এখনো রয়েছে। এক সাক্ষাৎকারে দেব বলেছিলেন— ‘মিঠুন চক্রবর্তী আমার বাবার মতো।’ এবার দেবকে নিয়ে মুখ খুললেন মিঠুন।

ভারতীয় একটি গণমাধ্যমকে বরেণ্য এই অভিনেতা বলেন, ‘দেব কেন এই কথা বলবে না! এটাই তো সৌজন্যতা। ওর বাবা বড় বড় প্রোডাকশনে খাবার দিতেন। সবসময় আমার জন্য উনি কিছু না কিছু বানিয়ে আনতেন। আমাকে উনি অনেক ভালোবাসতেন। সেই সময় উনার সঙ্গে দেবও থাকত। দেব তখন একেবারেই ছোট্ট বাচ্চা। দেবকে আমি ঠিক তখন থেকে চিনি। দেব ঠিকই বলেছে। আমি ওর বাবার মতোই।’

একটি ঘটনার বর্ণনা দিয়ে মিঠুন চক্রবর্তী বলেন, ‘দেব যখন প্রথম সিনেমায় পা রাখে, তখন এসভিএফ থেকে আমার কাছে পাঠিয়েছিল। আমিই বলেছিলাম, অনেক বড় হয়ে গিয়েছে ও, দেখতেও সুন্দর হয়েছে। দেব খুব ভালো ছেলে, ভালো পার্সোনালিটি, ওকে নিয়ে নাও।’

মিঠুন-দেব দুই প্রজন্মের অভিনয়শিল্পী। তবে একসঙ্গে সিনেমায়ও কাজ করেছেন তারা। মুক্তির পর তাদের অভিনীত সিনেমা দারুণ জনপ্রিয়তা লাভ করে। সর্বশেষ ‘প্রজাপতি’ সিনেমায় দেখা যায় তাদের।