খেলাধুলা

তামিম-মুশফিকের ফিফটিতে সুপার লিগে প্রাইমের প্রথম জয়

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয় দেখেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তামিম ইকবাল-মুশফিকুর রহিমের ফিফটিতে ভর করে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেএসপিতে টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৮১ রানে অলআউট হয় গাজী। তাড়া করতে নেমে মাত্র ৩১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম ব্যাংক। তৃতীয় রাউন্ডে এসে প্রাইম ব্যাংক প্রথম জয় পেলেও গাজী হেরেছে প্রত্যেক রাউন্ডে। 

ওপেনিংয়ে তামিম সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন। ৭৪ বলে ১০টি চার ও ২টি ছয়ের মারে এই রান করেন তামিম। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। চলতি আসরে তামিমের এটি ষষ্ঠ ফিফটি। 

 তামিম ফিফটি করলেও আরেক ওপেনার শাহাদাত হোসেন দিপু ১৬ রানের বেশি করতে পারেননি। তিনে নেমে জাকির হাসান ফেরেন গোল্ডেন ডাক মেরে। এরপর ম্যাচ শেষ করে আসেন মুশফিক ও মোহাম্মদ মিথুন। 

মুশফিক ৫৫ বলে ৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কার মার ছিল। মুশফিকের সঙ্গে ৩১ রানে অপরাজিত থাকেন মিথুন। গাজীর হয়ে ১টি করে উইকেট নেন শেখ পারভেজ জীবন ও মঈন খান।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরু থেকে উইকেট হারাতে থাকে গাজী। মাঝে মঈন খান-আব্দুল গাফফার হাল ধরলেও চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়তে পারেননি। মঈন ৩৬ রানে অপরাজিত ছিলেন। সর্বোচ্চ ৩৯ রান করেন গাফফার।

এ ছাড়া সাব্বির হোসেন ২৮, মেহেদি মারুফ ২৪ ও হাবিবুর রহমান ২০ রান করেন। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। প্রাইম ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন হাসান মাহমুদ ও রেজাউর রহমান রাজা।