সারা বাংলা

ইভিএমে ত্রুটি দেখাতে পারলে আমরা পদত্যাগ করব: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, ‘রাজনৈতিক নেতাদের বলেছিলাম, আইটি এক্সপার্ট নিয়ে আসবেন। যদি প্রমাণ করতে পারেন ইভিএমে ত্রুটি আছে তাহলে ইভিএম তো বাদ যাবেই, তার সঙ্গে আমরাও এই কমিশনের সবাই পদত্যাগ করে চলে যাবো।’ 

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ইসি আলমগীর বলেন, রাজনৈতিক দলের নেতারা এসেছিলেন। কিন্তু তারা আইটি এক্সপার্ট নিয়ে আসেননি। এসে দেখি রাজনৈতিক বক্তব্য দেয়। আমরা যখন প্রশ্ন করি, আপনারা আইটি এক্সপার্ট আনেননি কেনো?  তখন তারা উত্তর দেয়, শোনেন ইভিএমে আসলে কারচুপি করা যায় না। কিন্তু, আমরা তো রাজনীতি করি। এজন্য অনেক সময় এরকম বলতে হয়। 

তিনি আরো বলেন, কোনো মন্ত্রী, সংসদ সদস্য বা সরকারের বিভিন্ন পদে রয়েছেন বড় কর্মকর্তার তাদের আত্মীয়-স্বজন প্রার্থী হলে প্রচার চালাতে পারবেন না বা পক্ষ অবলম্বন করতে পারবেন না। এ বিষয়ে তাদের কঠোর বার্তা দেওয়া হয়েছে। তারপরও তারা এ কাজ করলে প্রার্থীর যেমন প্রার্থিতা বাতিল হবে, ঠিক একইভাবে ওই মন্ত্রী, এমপি বা কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

শরীয়তপুরের জেলা প্রশাসক মো. নিজাম উদ্দিন আহমেদ সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।