খেলাধুলা

মুম্বাইকে নয়ে ঠেলে তিনে উঠলো লক্ষ্ণৌ

আরও একটি হারের তিক্ত স্বাদ নিলো মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার রাতে তাদের ৪ উইকেটে হারিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এই জয়ে মুম্বাইকে নয়ে ঠেলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে লক্ষ্ণৌ। ১০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১২। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট মুম্বাইর।

ইকানা ক্রিকেট স্টেডিয়ামে এদিন মুম্বাই আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। ৭ উইকেট হারিয়ে তারা ১৪৪ রান করে। জবাবে মার্কাস স্টয়েনিসের ফিফটিতে ভর করে ৪ উইকেট ও ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে লক্ষ্ণৌ।

রান তাড়া করতে নেমে ১ রানেই আরশিন কুলকারনির উইকেট হারায় লক্ষ্ণৌ। নুয়ান থুশারার বলে ডাক মেরে ফেরেন তিনি। সেখান থেকে লোকেশ রাহুল ও স্টয়েনিস ৫৮ রানের জুটি গড়েন দ্বিতীয় উইকেটে। ৫৯ রানের মাথায় রাহুল ফিরেন ৩ চার ও  ১ ছক্কায় ২৮ রান করে।

১১৫ রানের মাথায় স্টয়েনিসও ফিরেন। কিন্তু যাওয়ার আগে ৭টি চার ও ২ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলে দলের জয় নাগালে রেখে যান। এরপর লক্ষ্ণৌ দ্রুত আর দুটি উইকেট হারালেও দীপক হুদার ১৮ ও নিকোলাস পুরানের অপরাজিত ১৪ রানের ইনিংসে ভর করে জয় পেতে সমস্যা হয়নি।

বল হাতে মুম্বাইর অধিনায়ক হার্দিক পান্ডিয়া ২টি উইকেট নেন।

তার আগে ব্যাট হাতে তাদের মাত্র চারজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে নেহাল বাধেরা ৪টি চার ২ ছক্কায় সর্বোচ্চ ৪৬ রান করেন। ৩ চার ও ১ ছক্কায় টিম ডেভিড করেন অপরাজিত ৩৫ রান। ইশান কিষানের ব্যাট থেকে আসে ৩ চারে ৩২ রান। এছাড়া ১০টি রান আসে সূর্যকুমার যাদবের ব্যাট থেকে।

বল হাতে লক্ষ্ণৌর মহসীন খান ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্টয়েনিস, নাভিন-উল-হক, মায়াঙ্ক যাদব ও রবি বিষ্ণোই।

বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ৬২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন স্টয়েনিস।