বিনোদন

চলতে চলতে হঠাৎ দেখা অঞ্জন-চঞ্চলের

ভারতীয় বাংলা গানের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী অঞ্জন দত্ত। অভিনয়, গান, পরিচালনা— সবক্ষেত্রে তিনি চর্চিত। এপার বাংলার জনপ্রিয় অভিনেতা-সংগীতশিল্পী চঞ্চল চৌধুরীর খ্যাতিও ছড়িয়েছে ওপার বাংলায়। তারা পরস্পরের অনুরাগী। মুঠোফোনে তাদের যোগাযোগ থাকলেও প্রথম মুখোমুখি সাক্ষাতের অভিজ্ঞতা জানালেন চঞ্চল চৌধুরী।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আকস্মিকভাবে দেখা হয় অঞ্জন দত্ত এবং চঞ্চল চৌধুরীর। আর সেই অভিজ্ঞতার কথা আজ চঞ্চল চৌধুরী তার সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

অঞ্জন দত্তর সঙ্গে তোলা একটি স্থিরচিত্র পোস্ট করে চঞ্চল চৌধুরী লেখেন, ‘চলতি পথে অঞ্জনদা। প্রিয় শিল্পী অঞ্জন দত্তের সঙ্গে ঢাকা এয়ারপোর্টে দেখা। প্রথম সামনাসামনি দেখা। অথচ কি স্নেহ আর ভালোবাসায় জড়িয়ে ধরলেন আমাকে!’

অতীতে অঞ্জন দত্তের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ হয়েছে চঞ্চল চৌধুরীর। তা উল্লেখ করে ‘আয়নাবাজি’খ্যাত এ অভিনেতা লেখেন, ‘এর আগে কয়েকবার যোগাযোগ হয়েছে ফোনে। ওনার সঙ্গে কয়েকটা কাজ হতে হতেও হয়নি। আমাদের কলেজ বা বিশ্ববিদ্যালয় জীবনে, নতুন ধারার বাংলা গান নিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যাওয়া শিল্পীদের মধ্যে তিনি একজন। এছাড়া তার অভিনয় বা নির্মাণের পারদর্শিতাও আমাকে মুগ্ধ করে। আপনার সৃষ্টিশীলকর্ম অব্যাহত থাকুক। ভালো থাকুন, সুস্থ্য থাকুন অঞ্জনদা।’

তবে কবে অঞ্জন দত্তের সঙ্গে দেখা হয়েছিল, তা জানাননি চঞ্চল। ধারণা করা হচ্ছে, ছবিটি পুরোনো। ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, অঞ্জন দত্ত বর্তমানে কলকাতায় অবস্থান করছেন। তার পরবর্তী সিনেমার কাজ নিয়েই ব্যস্ত সময় পার করছেন বরেণ্য এই শিল্পী।