সারা বাংলা

৯ ঘণ্টাতেও উদ্ধার হয়নি দুর্ঘটনাকবলিত ট্রেন 

গাজীপুরের জয়দেবপুর স্টেশনে দুই ট্রেনের সংঘর্ষে ৮টি বগি লাইনচ্যুত হয়। ওই ঘটনার ৯ ঘণ্টা পার হলেও এখনো চলমান রয়েছে উদ্ধার কার্যক্রাম। কখন নাগাদ এই কাজ শেষ হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ মিয়া।

আরও পড়ুন: গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: ৫ ঘণ্টা পর উদ্ধার কার্যক্রম শুরু

এর আগে, আজ সকাল ১০ টা ৫০ মিনিটের দিকে জয়দেবপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষ হয়। দুর্ঘটনায় টাঙ্গাইল কমিউটারের তিনটি বগি দুমড়েমুচড়ে যায়, দুটি ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুপুরের দিকে অন্য লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। 

স্টেশন মাস্টার হানিফ মিয়া বলেন, শুক্রবার (৩ মে)  বিকেল ৪টার দিকে ঢাকা হতে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কার্যক্রম শুরু করেছে। রাত ৮টা পর্যন্ত কাজ চলমান। কখন এই উদ্ধার তৎপরতা শেষ হবে বলা যাচ্ছে না। 

আরও পড়ুন: রেলওয়ের ২ তদন্ত কমিটি গঠন, বরখাস্ত ৩ 

এদিকে, দায়িত্ব অবহেলার কারণে জয়দেবপুর রেলওয়ে জংশনের আবগোমটি স্টেশন মাস্টার মো. হাশেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। ঘটনার পর থেকে তারা পালাতক। রেলওয়ে কর্তৃপক্ষ ও গাজীপুর জেলা প্রশাসন ঘটনাটি খতিয়ে দেখতে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করেছে।