খেলাধুলা

পাথিরানার কাছে ধোনি বাবার মতো

তরুণ খেলোয়াড়দের জন্য মহেন্দ্র সিং ধোনি আদর্শ। তরুণদের স্নেহ-ছায়ায় আগলে রাখার জন্য ধোনির জুড়ি মেলা ভার। আইপিএলেও এই কাজটা করেন ভারতের সাবেক অধিনায়ক। যে কারণে ধোনিকে বাবার সঙ্গে তুলনা করলেন শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানা। ক্রিকেট ক্যারিয়ারে ভারতীয় এই গ্রেটকে ‘বাবার মতো’ দেখেন তিনি।

চলতি আইপিএলে সময়টা বেশ ভালো কাটছে পাথিরানার। আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন ‘বেবি মালিঙ্গা’ খ্যাত এই পেসার। অবশ্য গেল আসর থেকেই আলো ছড়াচ্ছেন পাথিরানা। সেবারের মতো এবারও উইকেটের পেছন থেকে ধোনির দেওয়া পরামর্শ কাজে লাগাচ্ছেন ডানহাতি পেসার। 

এবার চেন্নাইয়ের অধিনায়ক ধোনি না হলেও মাঠে সতীর্থদের বিভিন্ন পরামর্শ দিতে প্রায়ই দেখা যায় তাকে। পাথিরানার মতে, ছোটছোট এই দিক নির্দেশনাই তাকে আরও আত্মবিশ্বাসী করে তোলে। চেন্নাইয়ের প্রকাশিত একটি ভিডিও এই তরুণ বললেন, বাবার মতো তার খেয়াল রাখেন ধোনি।  

পাথিরানা বলেন, ‘আমার ক্রিকেট জীবনে বাবার পর তিনি (ধোনি) আমার বাবার ভূমিকা পালন করছেন। তিনি আমার যত্ন নেন এবং আমাকে কী করতে হবে সে সম্পর্কে পরামর্শ দেন, ঠিক আমি যখন আমার বাড়িতে থাকি তখন আমার বাবা যেমনটা করেন। আমি মনে করি এটাই আমাদের কাছে যথেষ্ট।’ 

চলতি আইপিএলই সম্ভবত ধোনির ক্রিকেট ক্যারিয়ারের শেষ আসর। তবে পাথিরানা আরেকটি মৌসুম ধোনির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগির অনুরোধ করেছেন, ‘মাহি ভাই, আপনি যদি আরেকটি মৌসুম খেলতে পারেন, তাহলে দয়া করে আমাদের সঙ্গে খেলুন। আমি যদি এখানে থাকি।’