খেলাধুলা

জিতে শিরোপার দৌড়ে থাকলো ম্যানসিটি-আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। আরলিং হালান্ডের হ্যাটট্রিকসহ চার গোলে ভর করে ম্যানসিটি ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে। অন্যদিকে আর্সেনাল ৩-০ গোলে হারিয়েছে এএফসি বোর্নেমাউথকে।

এই জয়ে ৩৬ ম্যাচ থেকে ৮৩ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে টেবিলের শীর্ষে। আর ৩৫ ম্যাচ থেকে ৮২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে দ্বিতীয় স্থানে।

হালান্ড রীতিমতো ছেলেখেলা করেন উলফসকে নিয়ে। প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন তিনি। বিরতির পর করেন আরও এক গোল। অপর গোলটি করেন জুলিয়ান আলভারেজ।

হালান্ড ১২ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন। এরপর ৩৫ মিনিটে হেডে গোল করে জোড়া গোল পূর্ণ করেন। আর প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে আরও একটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন।

বিরতির পর ৫৩ মিনিটে একটি গোল শোধ দেয় উলভারহ্যাম্পটন। তাদের হওয়াং হি-চান গোলটি করেন। তবে ৫৪ মিনিটে হালান্ড তার চতুর্থ গোলটি করে ব্যবধান আরও বাড়ান। আর ৮৫ মিনিটে আলভারেজের গোলে ৫-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

এদিকে বোর্নেমাউথের বিপক্ষে ৪৫ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্সেনাল। এ সময় বুকায়ো সাকা পেনাল্টি থেকে গোলটি করেন। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৭০ মিনিটে লিয়ান্দ্রো ট্রসার্ডের গোলে ব্যবধান বাড়ে। আর যোগ করা সময়ে (৯০+৭) ডেকলান রাইসের গোলে গার্নার্সদের ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।