খেলাধুলা

অপরিবর্তিত একাদশ নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্সে জিম্বাবুয়েকে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাত্তাই দেয়নি বাংলাদেশ। একদিন বিরতির পর এবার দ্বিতীয় ম্যাচে সফরকারীদের মুখোমুখি লাল সবুজের প্রতিনিধিরা।

রোববার (৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। সন্ধ্যা ৬টায় শুরু হবে খেলা। সরাসরি দেখা যাবে টি-স্পোর্টসে।

বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন ঘটেনি। প্রথম ম্যাচের মতো সাইফউদ্দিনসহ তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নেমেছেন নাজমুল হোসেন শান্তর দল।

জিম্বাবুয়ে একাদশে দুটি পরিবর্তন ঘটেছে। অভিষেক হচ্ছে জনাথন ক্যাম্পনেলের আর একাদশে সুযোগ পেয়েছেন এইন্সলি এনডল্বু। বাদ পড়েছেন শেন উইলিয়ামস ও ওয়েলিংটন মাসাকাদজা।

দ্বিতীয় ম্যাচের আগে গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ। বাংলাদেশ কি হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে মাঠে নামবে? হেম্প জানান, আপাতত তারা হোয়াইটওয়াশের কথা ভাবছেন না, ম্যাচ বাই ম্যাচ এগোতে চান।

‘আসলে এই মুহূর্তে (হোয়াইটওয়াশ) চিন্তা করছি না। গত ম্যাচে দারুণ একটি জয় পেয়েছি আমরা। এই পারফরম্যান্স ধরে রেখে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আমরা এখন কেবল একটি ম্যাচ ধরেই এগোতে চাচ্ছি।’

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায়। শুরু থেকে তাসকিন আহমেদ-মোহাম্মদ সাইফউদ্দিনদের তোপে মাত্র ১২৪ রান করে সফরকারীরা। তাড়া করতে নেমে অভিষিক্ত তানজীদ হাসান তামিমের ফিফটিতে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজীদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ: সিকান্দার রাজা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, ব্রায়ান বেনেট, জনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মান্দান্ডে (উইকেটরক্ষক), লুক জংওয়ে, এইন্সলি এনডল্বু, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারভা।