খেলাধুলা

নিষেধাজ্ঞার পাশাপাশি হার্দিক পান্ডিয়াকে ৪২ লাখ জরিমানা

এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এ বছর তাদের আর কোনো খেলা না থাকায় আগামী মৌসুমে প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। মুম্বাই ছেড়ে যদি তিনি অন্য কোনো দলে যোগ দেন তাহলেও বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে ৩০ লাখ রূপি তথা ৪২ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মূলত স্লো ওভার রেটের কারণে তাকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। এবারের আসরে মোট তিনবার স্লো ওভার রেটের জরিমানার মুখে পড়েন হার্দিক ও তার দল। সবশেষ শুক্রবার রাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষেও ম্যাচেও নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি মুম্বাই।

সে কারণেই হার্দিক পান্ডিয়াকে এক ম্যাচের নিষেধাজ্ঞা ও ৩০ লাখ রূপি জরিমানা করা হয়। দলের বাকি খেলোয়াড়দের ম্যাচ ফি’র ৫০ শতাংশ করে জরিমানা করা হয়।

এবার মৌসুমটি খুবই বাজে কেটেছে মুম্বাইর। দশ দলের মধ্যে দশম স্থানে থেকে তারা মৌসুম শেষ করেছে। ১৪ ম্যাচের মাত্র ৪টিতে জিতেছে তারা।

হার্দিক নিজেও ছিলেন নিষ্প্রভ। ব্যাট হাতে ১৮ গড়ে ও ১৪৩.০৪ স্ট্রাইক রেটে তিনি রান করেছেন ২১৬টি। আর বল হাতে নিয়েছেন ১১ উইকেট। ইকোনোমি ১০.৭৫।