ফটো ফিচার

চলচ্চিত্রে পা দিয়েই বিতর্কে ইধিকা

কলকাতার মডেল ও টিভি অভিনেত্রী ইধিকা পাল। নৃত্যশিল্পী হিসেবেও তার খ্যাতি রয়েছে। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘কপালকুণ্ডলা’। স্টার জলসায় প্রচারিত এ ধারাবাহিকে ‘পদ্মাবতী’ চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান। পরবর্তীতে ‘রিমলি’ ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। তা ছাড়াও দুটি জনপ্রিয় ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে অভিনয় করেছেন তিনি।

ছোট পর্দার ইধিকা এবার চলচ্চিত্রে পা রাখতে যাচ্ছেন। তবে কলকাতায় নয়, বাংলাদেশের ‘প্রিয়তমা’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক ঘটবে। হিমেল আশরাফ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে রয়েছেন ঢালিউড কিং শাকিব খান। এ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন ওপার বাংলার এই নবাগত নায়িকা।

 

বেশ কিছু দিন ধরে সমালোচনায় মুখরিত শাকিব খান। সম্প্রতি তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন এক প্রযোজক। তা নিয়ে চলছে আইনি লড়াই। তা ছাড়াও শাকিবের বিপরীতে ইধিকাকে নেওয়ায় নেটিজেনদের অনেকে বিষয়টি ভালোভাবে গ্রহণ করেননি। অনেকে ইধিকার শরীরি সৌন্দর্য নিয়েও প্রশ্ন তুলেছেন। এ নিয়ে নেটদুনিয়ায় চলছে তর্ক-বিতর্ক।

 

তবে ইধিকা কোনো বিতর্কে কান দিতে চান না। এ বিষয়ে ইধিকা পাল বলেন, ‘ভালো-খারাপ মিলেই তো মানুষ। তারা যেমন প্রশংসা করবেন, তেমনি নিন্দাও করবেন। আমি আপাতত এসব নিয়ে ভাবছি না। আমি দুটোকেই গ্রহণ করার জন্য প্রস্তুত। আমি জানি আমাকে কী করতে হবে। আমি আমার সেরাটা দিয়ে ভালো কাজ করে যেতে চাই। ফলে আমি কাজে মন দেওয়ার চেষ্টা করছি। আমার এখন একটাই চেষ্টা, যারা আমাকে খারাপ বলছেন তারা যেন আমার কাজ দেখে ভালো বলতে পারেন।’

 

এরই মধ্যে বাংলাদেশে পৌঁছেছেন ইধিকা পাল। কাজের জন্য বাংলাদেশে এলেও কিছু জিনিস মিস করতে চান না ইধিকা। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন, ‘ইলিশ মাছ আমার খুব প্রিয়। এটা খাবই। আর যাওয়ার সময় মায়ের জন্য ঢাকাই জামদানি নিয়ে যাব। মা জামদানি শাড়ি নিয়ে যেতে বলেছেন।’

 

আগে কখনো বাংলাদেশে আসেননি ইধিকা। এটি তার প্রথম বাংলাদেশ সফর। তাই বেশ কিছু পছন্দের স্থান ঘুরে দেখারও পরিকল্পনা করেছেন এই নায়িকা। শুটিংয়ের ফাঁকে সুযোগ পেলেই এসব জায়গায় ঘুরতে যেতে চান তিনি। তবে কোথায় কোথায় ঘুরতে যাবেন তা এখনই জানাতে নারাজ।