রাজনীতি

অর্থনৈতিক সমৃদ্ধিতে সাইফুর রহমানের অবদান যুগান্তকারী : বিএনপি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, প্রয়াত এম সাইফুর রহমান একজন কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারী অবদান রেখেছেন। মাতৃভূমির স্বাধীনতা ও জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সবসময় থেকেছেন সামনের কাতারে।

 

প্রাক্তন অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ কথা বলেন।

 

রিপন বলেন, বাংলাদেশের রাজনীতিতে এম সাইফুর রহমান ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিকভাবে সুনাম অর্জন করে এবং তিনি স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত।

 

বিএনপির এই মুখপাত্র বলেন, স্বাধীনচেতা, স্পষ্টভাষী, অটুট মনোবল এবং ঈর্ষণীয় ব্যক্তিত্বের কারণে তিনি ছিলেন সবার নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। শহীদ জিয়ার সহকর্মী হিসেবে দেশের দুর্যোগের সময়ে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে সাইফুর রহমান দেশকে কেবলমাত্র অর্থনৈতিকভাবেই স্বাবলম্বী করেননি, বরং স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

 

তিনি বলেন, ‘জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও বিএনপি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।’

 

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তার আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান বিএনপির মুখপাত্র। একই সঙ্গে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

 

এদিকে প্রয়াত সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিএনপি। আগামীকাল শনিবার বাদ আসর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে বিএনপির কেন্দ্রীয় নেতবৃন্দ উপস্থিত থাকবেন। বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীকে যথাসময়ে দোয়া মাহফিলে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

   

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৫/রেজা/দিলারা