রাজনীতি

জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের সঙ্গে জাতীয় ঐক্য নয় : কামরুল

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদের পৃষ্ঠপোষক-দোসর বিএনপি-জামায়াতের সঙ্গে জাতীয় ঐক্য হতে পারে না, জাতীয় ঐক্য হবেও না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

 

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চ্যাম্পিয়নস অব দ্য আর্থ পুরস্কারপ্রাপ্তিতে এ সভার আয়োজন করা হয়।

 

গতকাল নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জঙ্গি ও উগ্রবাদ রুখতে জাতীয় ঐক্যের কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এর জবাবে কামরুল ইসলাম বলেন ‘হ্যাঁ, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরাও জাতীয় ঐক্য চাই। ঐক্য হওয়া উচিত। আমরাও এটা বিশ্বাস করি। আর সেই ঐক্যও কিন্তু হয়েছে। কিন্তু যারা জঙ্গিবাদের দোসের, যারা অর্থের জোগানদাতা, যারা তাদের পৃষ্ঠপোষকতা করে। যারা জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। তাদেরকে নিয়ে কোন অবস্থাতেই জাতীয় ঐক্য হতে পারে না। জাতীয় ঐক্য হবে না।’

 

তিনি বলেন, আজকে প্রত্যেক পেশার মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। শুধুমাত্র জঙ্গিবাদের এই পৃষ্ঠপোষক গণতন্ত্র ও শান্তির আলখেল্লাধারীরা ছাড়া। এরা ছাড়া; আর সবাই শেখ হাসিনার নেতৃত্বে এই জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলেছে।

 

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশকে অস্থিতিশীল করার একটা চক্রান্ত চলছে। বিগত দিনে আগুন সন্ত্রাসীদের যে কাজগুলো দেখেছি। আজকে তারা নিশ্চুপ হয়ে কিন্তু সুবোধ বালকের মতো শান্তির কথা বলছে। এটা মনে করবেন না যে তারা ষড়যন্ত্রের পথ থেকে দূরে সরে গেছে। কারণ এদের জন্মই হত্যা ও সন্ত্রাসের মধ্য দিয়ে। এদের বর্তমান যে অবস্থা সেটা হচ্ছে একটা সাময়িক রূপ মাত্র। তারা সাময়িক শান্তির আলখাল্লা গায়ে দিয়ে ভাল কথা বলছে। এদের থেকে সাবধান থাকতে হবে।

 

নেতাকর্মীদের সবাইকে আরো বেশী সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখাচ্ছেন। আমরা স্বপ্ন দেখছি। একটা সমৃদ্ধ বাংলাদেশের। এই স্বপ্ন পূরণের একমাত্র সারথি তিনি। আমাদের আরো বেশী সতর্ক থাকতে হবে শুধু তার জন্য।

 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগের সভাপতি মাকসুদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম, শাহাজান আলম সাজু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

     

রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৫/এনআর/দিলারা