রাজনীতি

‘দেশের মানুষের মৌলিক অধিকার প্রয়োগের সুযোগ নেই’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বাংলাদেশের মানুষ এখন অসহায় হয়ে পড়েছে। তাদের মৌলিক অধিকার প্রয়োগের সুযোগ নেই। সভা সমাবেশসহ ভোটাধিকার প্রয়োগেরও সুযোগ নেই।

 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত ‘খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বর্তমান সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয়তাবাদী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে এবং তাদের গুম-খুন করছে বলে মন্তব্য করেন তিনি। 

 

তিনি বলেন, ইউপি নির্বাচনে বিএনপির পক্ষে যারা প্রার্থী হওয়ার জন্য কাজ করছে সরকারদলীয় লোকের পক্ষ থেকে তাদের হুমকি দেওয়া হচ্ছে এবং অনেকের মনোনয়নপত্র নির্বাচন অফিসে জমা দিতে দেওয়া হয়নি।

 

এ নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কীনা তা সংশয় প্রকাশ করে সকলকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।

 

তিনি বলেন, যেভাবে আমরা ইয়াহিয়া ও এরশাদকে হটিয়েছি সেভাবেই এ সরকারকে হটাব। জনগণের যে রাজনীতি তার কাছে যুগে যুগে স্বৈরাচারী সরকার পরাজিত হয়েছে। এ সরকারকেও আমরা হটাতে সক্ষম হব।

 

নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সরকারের কাছে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনার দাবি জানান নোমান।

 

সংগঠনের সভাপতি শরীফ মোস্তফা জামান লিটুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু,সংগঠনের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার এইচ এম আমিনুর রহমানসহ প্রমুখ।

     

রাইজিংবিডি/ঢাকা/৪মার্চ ২০১৪/মামুন খান/রুহুল