রাজনীতি

দেশে নির্বাচনের নামে তামাশা চলছে : নজরুল

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘সরকার দেশে নির্বাচনের নামে তামাশা করছে। বিনা ভোটে নির্বাচিতরা আজ সংসদে বসছে, আর বিরোধীদলের নির্বাচিত মেয়র-উপজেলা চেয়ারম্যানদের চেয়ারে বসতে দেওয়া হচ্ছে না। সরকার নির্বাচন নামটিকেই পচিয়ে দিয়েছে।’

 

রোববার দুপুরে খুলনা নগরীর একটি হোটেলে খুলনা মহানগর বিএনপি আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় তিনি  এ কথা বলেন।

 

নজরুল ইসলাম খান বলেন, ‘জিয়াউর রহমানের সঙ্গে এ দেশের মানুষের ছিল হৃদয় ও আত্মার সম্পর্ক। এ দেশের প্রতিটি সংকটকালে তিনি জাতির আলোকবর্তিকা হিসাবে আবির্ভূত হয়েছেন। তিনি কথায় নয়, কাজে প্রমাণ দিয়েছেন। ১৯৭১ সালে মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, যুদ্ধ করে রণাঙ্গণে নেতৃত্ব দিয়েছেন। ’

 

তিনি বলেন, ১৯৭৪ সালে যে দেশে দুর্ভিক্ষের কারণে লাখ লাখ মানুষ অনাহারে মারা গেছেন, খাল কেটে, নদী খনন-পুনঃখনন করে সেই দেশকে জিয়াউর রহমান খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন। তিনি ছিলেন এ দেশের মানুষের সত্যিকারের জাতীয়বাদী নেতা। আজকের এই সংকটময় মুহূর্তে এই মহান নেতার আদর্শ বাস্তবায়ন অত্যন্ত জরুরি।

 

সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. এ. জেড. এম জাহিদ হোসেন, এম. নূরুল ইসলাম, অনিন্দ্য ইসলাম অমিত, অ্যাডভোকেট গাজী আব্দুল বারী, অধ্যক্ষ মাজহারুল হান্নান, অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যাপক ড. রেজাউল করিম প্রমুখ।

 

সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।

রাইজিংবিডি/খুলনা/২৯ মে ২০১৬/মুহাম্মদ নূরুজ্জামান/সাইফ