রাজনীতি

সরকারের আচরণ দেখে কর্মসূচি দেবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : সুন্দরবনের অদূরে রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে বিএনপি কোনো কর্মসূচিতে যাবে কি না, সেটি সরকারের আচরণের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে তিনি এ কথা বলেন। মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে তিনি এ শ্রদ্ধা জানান।

 

রামপাল বিদ্যুৎ প্রকল্পকে ‘দেশ ও গণবিরোধী’ অভিহিত করে তা বাতিলের দাবি জানিয়ে দলটির প্রধান খালেদা জিয়ার বক্তব্যের একদিন পর কর্মসূচি নিয়ে বিএনপির পক্ষ থেকে এই ধরনের মন্তব্য এল।

 

রামপাল বিদ্যুৎ প্রকল্প বিষয়ে খালেদা জিয়ার সংবাদ সম্মেলন নিয়ে ক্ষমতাসীনদের নেতিবাচক বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতারা সব সময়ে বিএনপির বিরুদ্ধে স্বভাবসুলভ বক্তব্য দিয়ে থাকে।

 

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় স্বার্থে জনগণের পক্ষে আন্দোলন করেছেন। এখনো তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াই করে যাচ্ছেন।

 

সুন্দরবনের পরিবর্তে দেশের সুবিধাজনক জায়গায় বিদ্যুৎ প্রকল্পটি করা যেতে পারে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ‘বেঁচে থাকার জন্য সুন্দরবন রক্ষা করা আমাদের দায়িত্ব।’

 

মির্জা ফখরুল বলেন, ‘বিদ্যুৎ আমাদের দরকার, তবে তা সুন্দরবন ধ্বংস করে নয়। আমাদের বিকল্প পথ আছে। দেশে অনেক জায়গা আছে, সেখানে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা যেতে পারে।’

 

এ সময়ে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক খানসহ বিএনপি ও মুক্তিযোদ্ধা দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

   

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৬/রেজা/সাইফুল