রাজনীতি

‘খালেদার প্রস্তাব রাজনীতির মোড় ঘুরিয়ে দেবে’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব চলমান রাজনীতির মোড় ঘুরিয়ে দিতে পারে।

 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভয়েস অব ডেমোক্রেসি আয়োজিত ‘গ্রহণযোগ্য নির্বাচন ও খালেদা জিয়ার প্রস্তাবনা’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

 

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব দেওয়ার সঙ্গে সঙ্গেই ওবায়দুল কাদের বলেছিলেন অন্তঃস্বারশূন্য। তার পর বিভিন্ন আলোচনা সভায় তিনি বলেছেন, এত ভাল প্রস্তাব গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা, গাছ কাটার সময় কোথায় ছিল। এর মধ্য দিয়ে তিনি নিজেই স্বীকার করেছেন খালেদার প্রস্তাবটি ভাল।

 

খালেদার প্রস্তাব দেশের রাজনীতিতে চমৎকার সুযোগ এনে দিয়েছে উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, তার প্রস্তাবটি আমরা ঐকমত্যের ভিত্তিতে আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে একটি স্বাধীন সুষ্ঠু নির্বাচনের পরিকল্পনা করতে পারি।

 

বর্তমান নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, এরা ছিল অথর্ব, মেরুদণ্ডহীন। এমন নির্বাচন কমিশন দিয়ে কখনও সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে  প্রত্যেকটি নির্বাচনে তারা সরকারি দলের বিজয়ের বাহন হিসেবে কাজ করেছে।

 

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুণ রায় চৌধুরী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

     

রাইজিংবিডি/ঢাকা/২ ডিসেম্বর ২০১৬/এমএ খান/মুশফিক