রাজনীতি

‘মহানবীর আদর্শ অনুসরণের বিকল্প নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘মানুষের কল্যাণ ও মানবতার মুক্তির জন্য সর্বযুগের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.)-এর শিক্ষা ও আদর্শ অনুসরণের বিকল্প নেই। বর্তমান বিশৃঙ্খল ও দ্বন্দ্বমুখর আধুনিক বিশ্বে তাঁর আদর্শ অনুসরণ ও বাস্তবায়নের মাধ্যমে বিশ্বে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠা সম্ভব।’

 

বিশ্বনবী (সা.)-এর আগমন তথা ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সোমবার সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ গণমাধ্যমে পাঠানো এক বাণীতে একথা বলেন।

 

তিনি বলেন, সর্বযুগের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) মানবতার মুক্তি ও কল্যাণের পথনির্দেশিকা নিয়ে মানবজাতির কাছে সর্বশেষ নবী হিসেবে মহান আল্লাহর পক্ষ থেকে প্রেরিত হয়েছিলেন। তাঁর ওপর নাজিলকৃত মহাগ্রন্থ আল-কোরআন মানবজাতির মুক্তির পথ নির্দেশিকা। এ দিন প্রিয়নবীর জন্ম ও ওফাত দিবস।

 

বিরোধীদলীয় নেতা বলেন, বিশ্বনবী এমন এক সময় পৃথিবীর বুকে আবির্ভূত হয়েছিলেন যখন আরবের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, নৈতিক ও ধর্মীয় অবস্থা অধঃপতনের চরম সীমায় নেমে গিয়েছিল। তাঁর আগমনে শিরক, পৌত্তলিকতা, জাহেলিয়াত ও বর্বরতা দূরীভূত হয়। তাঁর শুভাগমনে বিশ্বের সৌভাগ্যের দ্বার উন্মুক্ত হয়।

 

‘বিশ্বের ইতিহাসে সর্বপ্রথম লিখিত সংবিধান ‘মদিনা সনদ’-এ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার সর্বজনীন ঘোষণা রয়েছে। তাই মানবজাতির প্রতিটি ক্ষেত্রে মহানবীর শিক্ষা আজ অনুসরণীয় বলেও মনে করেন বিরোধীদলীয় নেতা।

   

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/নঈমুদ্দীন/মুশফিক